Bangal Press
ঢাকাSaturday , 2 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

পরের ম্যাচে খারাপ করলে আবার সমালোচনা হবে : শান্ত

ডেস্ক রিপোর্ট
December 2, 2023 11:30 am
Link Copied!

সপ্তাহ দুয়েক আগে বিশ্বকাপ শেষে মলিন মুখ নিয়ে বাড়ি ফিরেছিল বাংলাদেশ। ভারতের মাটিতে রঙিন পোশাকে ভরাডুবির পরপরই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নেমেছিল বাংলাদেশ। সাদা বল থেকে লাল বলের ক্রিকেট ফিরে রঙের ছোঁয়া লেগেছে টাইগারদের পারফরম্যান্সেও। টেস্টে প্রথমবার ঘরের মাঠে কিউইদের হারিয়ে অবশ্য নাজমুল হোসেন শান্ত জানালেন একটা জয় খুব বেশি কিছু বদলে দেবে না।
বাংলাদেশ অধিনায়কের মতে, জয়ের ধারা ধরে রাখতে পারলে তবেই ধরা দেবে সাফল্য। শান্ত বলেন, ‘কিছুই বদলায়নি। বাইরে কথা হতেই থাকবে। এখন অনেক ভালো কথা হবে। আবার একটা ম্যাচ খারাপ করলে অনেক সমালোচনা হবে। এটা আমাদের নিয়ন্ত্রণে নেই। ওটা নিয়ে আমরা চিন্তাও করি না।’
‘আমরা প্রতি ম্যাচে কীভাবে পরিকল্পনা করে আসতে পারি, আমাদের পরিকল্পনাটা কী, আমাদের প্রসেসটা কী। যেটা আমাদের নিয়ন্ত্রণে আছে, সেটা নিয়মিত করার চেষ্টা করি। আজকের ম্যাচটা জিততে পেরেছি, আজকের ম্যাচে এমন না যে সবকিছু ঠিক ছিল। এ ম্যাচে কী ভুল ছিল এগুলো নিয়ে কীভাবে পরের ম্যাচে পরিকল্পনা করে এগোতে পারি সেটাই আমাদের পরিকল্পনা থাকে।’-যোগ করেন শান্ত।
ভবিষ্যতে অধিনায়ক হতে কি একধাপ এগিয়ে গেলেন শান্ত? এমন প্রশ্নের জবাবে অধিনায়ক বলেন, ‘আমি এগিয়ে থাকবো কি না আসলেই জানি না। হয়তো যারা বাইরে থেকে দেখেছেন, তারা আরও ভালো বলতে পারবেন। আমার কাজ হলো আমি যতটুকু জানি, ওই অনুযায়ী কীভাবে দলের সাহায্য করতে পারি। এটাই আমি করার চেষ্টা করেছি। এর বাইরে আমি আসলে এ বিষয়ে কিছু বলতে পারবো না।’
‘প্রথম আমি অধিনায়ক হিসেবে হারা-জেতা নিয়ে খুব বেশি চিন্তিত না। সত্যি বলছি যে জিনিসটা আমি নিজে করার চেষ্টা করি এবং দলের খেলোয়াড়দের কাছ থেকে চাই প্রসেসটা মেইনটেইন করছে কি না। খেলোয়াড়দের মধ্যে ওই কমিটমেন্টটা আছে কি না। তারা শতভাগ দিচ্ছে কি না।’-যোগ করেন শান্ত।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।