Bangal Press
ঢাকাTuesday , 13 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

অবিশ্বাস্য পতন, সেরা ১০০ জনের মধ্যেও নেই নাদাল!

Link Copied!

একটা সময় রেকর্ড টানা ৯১৩ সপ্তাহ কাটিয়েছেন সেরা দশে। সেই রাফায়েল নাদাল এখন র‍্যাঙ্কিংয়ে ১০০ জনের মধ্যেও নেই! হ্যাঁ, ২০১৩ সালের পর এবারই প্রথম এমন অভিজ্ঞতার সম্মুখীন হলেন স্প্যানিশ টেনিস কিংবদন্তি। মূলত চোটের কারণেই তার এই হাল।

সোমবার ফরাসি ওপেনের পুরুষ এককের ফাইনালের পরদিন নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করা হয়েছে। গত বছর এখানে রেকর্ড ১৪তম শিরোপা জিতে ২ হাজার পয়েন্ট অর্জন করেছিলেন নাদাল।

নিতম্বের চোটের কারণে ক্লে কোর্টের রাজা এবারের আসরে খেলতে পারেননি। ফলে তিনি হারিয়েছেন ২ হাজার পয়েন্ট। এতে র‍্যাঙ্কিংয়ে ১২১ ধাপ পিছিয়ে ১৫তম থেকে ১৩৬তম স্থানে নেমে গেছেন ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা। তার পয়েন্ট এখন মাত্র ৪৪৫। সবশেষ নাদাল পয়েন্ট অর্জন করেছিলেন এটিপি ফাইনালস থেকে।

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে খেলতে নেমে নিতম্বে চোট পান নাদাল। এরপর থেকেই কোর্টের বাইরে আছেন ৩৭ বছর বয়সী তারকা। আগামী উইম্বলডন ও ইউএস ওপেন থেকে পয়েন্ট হারালে র‍্যাঙ্কিংয়ে আরও নিচে নেমে যাবেন তিনি।

র‍্যাঙ্কিংয়ে নাদালের সবশেষ এমন বাজে অবস্থা ছিল ২০০৩ সালের মার্চে। তখন তিনি ছিলেন ১৫২তম স্থানে। ওই বছরের ১৪ এপ্রিলের পর থেকে দুই দশকে কখনও র‍্যাঙ্কিংয়ে ১০০ জনের বাইরে যাননি তিনি। ২০০৫ সালের এপ্রিল থেকে এই বছরের মার্চ পর্যন্ত ৯১৩ সপ্তাহ ছিলেন শীর্ষ দশে।

এদিকে ফরাসি ওপেন জিতে নাদালকে টপকে পুরুষ এককে সবচেয়ে বেশি ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়া সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ র‍্যাঙ্কিংয়ে অনুমিতভাবেই বড় লাফ দিয়েছেন। তিন নম্বর থেকে তিনি শীর্ষে উঠে এসেছেন। স্পেনের কার্লোস আলকারাস দুইয়ে ও রাশিয়ার দানিল মেদভেদেভ তিনে নেমে গেছেন।

এমএমআর/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।