Bangal Press
ঢাকাTuesday , 30 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রবিরোধী বক্তব্য দেয়ার অভিযোগে নোবিপ্রবির উপ-পরীক্ষা নিয়ন্ত্রককে শোকজ

Link Copied!

রাষ্ট্রবিরোধী বক্তব্যের অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ ওয়াহেদ উল্যা চৌধুরীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৩০ মে) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, গত সোমবার (২৯ মে) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির একটি ট্রেনিং প্রোগ্রামে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ ওয়াহেদ উল্যা চৌধুরী রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করেন, যা পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট অভিযোগ আকারে উত্থাপিত হয়।

নোটিশে, কেন তার (মোহাম্মদ ওয়াহেদ উল্যা চৌধুরী) বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে না, তা আগামী তিন কার্যদিবসের (৭২ ঘন্টা) মধ্যে লিখিত আকারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর সশরীরে উপস্থিত থেকে জমা দিতে বলা হয়।

এছাড়া একই ঘটনায় রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ ওয়াহেদ উল্যা চৌধুরীকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীতে সংযুক্ত করা হলো।

অভিযোগের বিষয়ে চাইলে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ ওয়াহেদ উল্যা চৌধুরী বলেন, ‘আমি আমার বক্তব্যে বলেছি আমরা নিয়মের কথা বলি, কিন্তু ওই নিয়মটি কার্যকর করি না। আমরা সবাই ভালো ভালো কথা শুনি কিন্তু তা যথাযথভাবে মেনে চলি না। আমার রাষ্ট্রবিরোধী কথা বলার উদ্দেশ্য ছিলো না, আমি মানুষের অন্যায়ের দিকে ধাবিত হওয়ার ব্যাপারটি তুলে ধরার চেষ্টা করেছি মাত্র।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।