Bangal Press
ঢাকাWednesday , 31 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

প্রক্সি কাণ্ডে উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা আটক

Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি কাণ্ডে ৩৮তম বিসিএসের নন-ক্যাডার এক কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। বর্তমানে তিনি উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন। মঙ্গলবার (৩০ মে) ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে তাকে আটক করা হয়।

বুধবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার বিজয় বসাক।

আটক কর্মকর্তার নাম আব্দুল হালিম শেখ। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায়। তিনি বরিশালের গোঁড়নদী সহকারী উপজেলার সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত।

আরও পড়ুন: প্রক্সিকাণ্ডে রাবির ছাত্রলীগ নেতা গ্রেফতার

এ সময় কমিশনার বলেন, হালিম শেখকে আটকের পর থেকে আমরা বিভিন্নভাবে তার পরিচয় জানার চেষ্টা করি। কিন্তু তিনি পরিচয় গোপন করতে থাকেন। পরে তার ফিঙ্গারপ্রিন্ট নিয়ে আমরা পরিচয় বের করি। তার বাড়ি ঝালকাঠি জেলার লনছিটিতে। বর্তমানে বরিশালের গোড়নদীতে সহকারী উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন পরীক্ষায় জালিয়াতি ও অন্যের হয়ে প্রক্সি দেওয়ার অভিযোগে সাতজনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সকালে ছাত্রলীগ নেতা শান্তসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নগরীর মতিহার ও চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলাগুলো দায়ের করেন রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম। তাদের মধ্যে ৯ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

মনির হোসেন মাহিন/আরএইচ/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।