Bangal Press
ঢাকাFriday , 2 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন

Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় সাংস্কৃতিক সংগঠন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’-এর নতুন কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ মোট ৪৪ সদস্যবিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি প্রকাশ করা হয়েছে। নতুন কমিটি ঘোষণা করেন সংগঠনটির মডারেটর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরি।
দেবজ্যোতি বিশ্বাসকে সভাপতি এবং কে, এম, তানভীরুল হককে সাধারণ সম্পাদক ঘোষণা করে নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। এরই মাধ্যমে সফলতার সাথে দায়িত্ব থেকে অব্যাহতি গ্রহণ করেন বিগত কার্যিনির্বাহী পরিষদের সভাপতি জয়ন্ত ভৌমিক ও সাধারণ সম্পাদক অনিক ধরা
নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের শুদ্ধ বাংলা সংস্কৃতির আন্দোলনকে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়াড় প্রত্যয় ব্যক্ত করেন এবং সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।
উল্লেখ্য, শুদ্ধ বাংলা সংস্কৃতিচর্চার প্রত্যয় নিয়ে ২০১৫ সালে কিছু স্বপ্নবাজ তরুণের হাত ধরে প্রতিষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ। প্রতিষ্ঠার পর থেকেই নানান সাংস্কৃতিক চর্চার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংস্কৃতিচর্চার অন্যতম আঁতুড়ঘর হয়ে ওঠে সংগঠনটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পরিচালিত এ সংগঠনটি বর্তমানে ছয় শতাধিক সদস্যের সংস্কৃতিচর্চার কেন্দ্র। ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’ কর্তৃক আয়োজিত বছরব্যাপী নিয়মিত অনুষ্ঠানের মধ্যে আছে বসন্ত উৎসব, নাট্য উৎসব, আষাঢ় পার্বণ, বঙ্গবন্ধুকে চিঠি লেখার প্রতিযোগিতা ইত্যাদি।
এছাড়াও মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী, পহেলা বৈশাখসহ বিভিন্ন বিশেষ দিবসে নানান আয়োজন ও পরিবেশনায়ও অংশগ্রহণ করে থাকে সংগঠনটির সদস্যরা।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।