Bangal Press
ঢাকাWednesday , 7 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষকদের লাঞ্ছনার অভিযোগ, বিচার দাবি

Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম নিয়োগ সংক্রান্ত দুর্নীতি ও কেন্দ্রীয় মসজিদের ইমাম নিয়োগ বোর্ড নিয়ে উপাচার্যের সঙ্গে  সাক্ষাত করতে গেলে কার্যালয়ে ছাত্রলীগ সাবেক ও বর্তমান নেতা—কর্মীদের কর্তৃক লাঞ্ছনার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন প্রগতিশীল শিক্ষকরা। মঙ্গলবার শাপলা ফোরামের শিক্ষকরা উপাচার্যের কার্যালয়ে গেলে এ ঘটনা ঘটে। 
এ ঘটনার তদন্ত কমিটি গঠন করে শীঘ্রই জড়িতদের সুষ্ঠু বিচার দাবি করেছে শাপলা ফোরাম। বুধবার ফোরামের কার্যনির্বাহী কমিটির সভা থেকে এ দাবি করা হয়। আগামী শনিবার উপাচার্যের কাছে লিখিত লিখিতভাবে এ দাবি জানানো হবে বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রবিউল হোসেন। তিনি বলেন, মঙ্গলবার যে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে আমরা তার তীব্র নিন্দা জানাই। কার ইন্ধনে কারা এ ঘটনা ঘটেছে তা খুঁজে বের করতে তদন্ত কমিটি করে বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি। 
এদিকে, শাপলা ফোরাম ও বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের পক্ষ থেকে দেওয়া পৃথক বিবৃতিতেও লাঞ্ছনার অভিযোগ এনে বিচার দাবি করা হয়। বিবৃতিগুলোতে অভিযুক্তদেরকে বহিরাগত বলে উল্লেখ করা হয়। 
এর আগে, মঙ্গলবার হেনস্থার অভিযোগ তুলে উপাচার্যের কার্যালয় থেকে বেরিয়ে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে মানববন্ধন করেন তারা। এসময় শিক্ষকরা দাবি করেন, উপাচার্যের দুর্নীতি তদন্তের বিষয় ও নিয়োগ বোর্ড নিয়ে কথা বলতে গেলে উপাচার্যের ইন্ধনে বহিরাগত ও ছাত্রলীগের সাবেক—বর্তমান নেতাকর্মীরা কার্যালয়ে ঢুকে শিক্ষকদের হেনস্তা করে। 
এদিকে, উপাচার্যের দুর্নীতির তদন্তের সুরাহা না হওয়া পর্যন্ত নিয়োগ বোর্ড স্থগিত করাসহ নানাবিধ দাবি নিয়ে বুধবার দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি ও কর্মবিরতি পালন করেন কর্মকর্তা কর্মচারীরা। সকাল ৯টার দিকে তাদের এ কর্মসূচি শুরু হয়। তারা প্রশাসন ভবনের ফটক অবরোধ করে অবস্থান নেন। কর্মসূচি চলাকালে সকাল সাড়ে ১০টায় প্রক্টরিয়াল বডি ও ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা—কর্মীদের পাহারায় কার্যালয়ে প্রবেশ করেন উপাচার্য। পরে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপাচার্যের কক্ষে সাক্ষাত করেন।
প্রসঙ্গত, মঙ্গলবার ইমাম নিয়োগ বোর্ড কেন্দ্র করে প্রগতিশীল শিক্ষকদের একাংশ ও কর্মকর্তারা বোর্ড বন্ধের দাবি নিয়ে উপাচার্যের কার্যলায়ে যান। এসময় বোর্ড চালু রাখার দাবিতে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা কার্যলয়ে প্রবেশ করলে উদ্ভুত পরিস্থিতির সৃষ্টি হয়।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।