Bangal Press
ঢাকাWednesday , 7 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ঢাবিতে অনুষ্ঠিত হলো রোকেয়া স্মারক বক্তৃতা

Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের উদ্যোগে ‘রোকেয়া স্মারক বক্তৃতা’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনেন ওই স্মারক বক্তৃতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।
এসময় উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল মহীয়সী নারী বেগম রোকেয়ার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, লিঙ্গ সমতা নিশ্চিত করার মাধ্যমে তিনি সমাজের পরিবর্তন ঘটাতে চেয়েছিলেন। উন্নয়নের মূলধারায় নারীদের সম্পৃক্ত করার উপর গুরুত্বারোপ করে উপাচার্য বলেন, নারী- পুরুষ সমান তালে না চললে সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতি অর্জন সম্ভব নয়। বেগম রোকেয়ার আদর্শ অনুসরণের জন্য তিনি নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।
বিভাগের চেয়ারপার্সন ড. উম্মে বুশরা ফাতেহা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াববাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন ‘Gender Disaster Nexus: towards a socially inclusive and Intersectionality approach’ শীর্ষক স্মারক বক্তৃতা প্রদান করেন। 
পরে অনুষ্ঠানে উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ৩ জন কৃতী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।