Bangal Press
ঢাকাFriday , 16 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জ্বললেন সাকিব, প্লে-অফ নিশ্চিত রংপুরের

ডেস্ক রিপোর্ট
February 16, 2024 4:58 pm
Link Copied!

চলমান বিপিএলে হার দিয়ে মৌসুম শুরু করেছে রংপুর রাইডার্স। তবে টুর্নামেন্টে টানা ম্যাচ জিতে প্রথমে প্লে অফ নিশ্চিত করে সাকিবের দল। নিজেদের দশম ম্যাচে চট্টগ্রামকে ১৮ রানে হারিয়েছে রংপুর। দশ ম্যাচ খেলে আট জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সাকিব-সোহানরা।
শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৮৮ রানের লক্ষ্য দেয় রংপুর রাইডার্স। জবাব দিতে ২০ ওভারে উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে পারে চট্টগ্রাম। এতে ১৮ রানের জয় নিয়ে সবার আগে সুপার ফোর নিশ্চিত করেছে রংপুর। অন্যদিকে এই ম্যাচ হেরে সুপার ফোরের সমীকরণ কঠিন করল চট্টগ্রাম।
বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় চট্টগ্রাম। ৪ বলে ৪ রান করে আউট হন জশ ব্রাউন। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সৈকত আলীও। ৭ বলে ৯ রান করেন তিনি। ১৬ বলে ১৩ রান ফিরে যান আরেক ওপেনার তানজিদ তামিম। পিটোরিয়াসের তৃতীয় শিকার হন তিনি।
পঞ্চম উইকেটে শুভাগত হোমকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন টম ব্রুস। তবে ইনিংস বড় করতে পারেনি কেউই। ১৯ বলে ২১ রান করে শুভাগত আউট হলে, ২৪ বলে ২৪ রান করে তাকে সঙ্গ দেন ব্রুস।
১৫ বলে ১৫ রান করে আউট হন জিয়াউর রহমান। এরপর ব্যাট চালাতে থাকেন রোমারিও শেইফার্ড। শেষ ১৮ বলে চট্টগ্রামের লক্ষ্য দাঁড়ায় ৬২ রান। দ্রুত রান তোলার চেষ্টা করেন শেফার্ড। ২১ বলে ফিফটি তুলে নেন এই ডান হাতি ব্যাটার। ১৮তম ওভারে হাসান মাহমুদকে টানা তিন ছক্কা মেরে ২৩ রান তোলেন তিনি।
শেষ ওভারে চট্টগ্রামের জয়ের জন্য দরকার ছিল ৩১ রান। কিন্তু প্রথম চার বলে দুটিতে রান তুলতে না পারায় ম্যাচ শেষ থেকে ছিটকে যায় চট্টগ্রাম। ৩০ বলে ৬৬ রানে অপরাজিত থেকেও দলকে জিতাতে পারেনি শেফার্ড। নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে পারে চট্টগ্রাম। এতে ১৮ রানের জয় পায় রংপুর।
রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ডোয়েন পিটোরিয়াস। এ ছাড়াও শেখ মাহেদী দুটি এবং হাসান মাহমুদ এক উইকেট নেন।
এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫০ রানেই তিন উইকেট হারিয়ে বসে রংপুর। তবে দলের হাল ধরেন সাকিব। ব্যাট চালিয়ে ৩৩ বলে ফিফটি তুলে নেন এই টাইগার অলরাউন্ডার। তাকে যোগ্য সঙ্গ দেন শেখ মাহেদী। ১৫ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংস খেলেন তিনি।
অন্যদিকে ৩৯ বলে ৬২ রান করে আউট হন সাকিব। শেষ পর্যন্ত হাসান মাহমুদের ২ বলে ৮ রান এবং শামীম হোসেনের ৯ বলে ১৭ রানে ভর করে ১৮৭ রানের বড় পুঁজি পায় রংপুর।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।