Bangal Press
ঢাকাSunday , 26 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে ইবি শিক্ষক সমিতির মানববন্ধন

Link Copied!

সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সুপার গ্রেডে অন্তর্ভুক্তকরণ এবং স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে মানববন্ধন করছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।
রোববার (২৬ মে) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে এ মানববন্ধন হয়। এসময় এই পেনশন স্কিম প্রত্যাহার না করা হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মামুনুর রহমান, সাবেক সভাপতি অধ্যাপক ড. এমতাজ উদ্দিন ও অধ্যাপক ড. মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ওয়ালী উল্লাহ ও অধ্যাপক ড. তপন কুমার জোদ্দারসহ শতাধিক শিক্ষক। 
মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, পূর্বে যারা ষড়যন্ত্র করেছে, সর্বজনীন পেনশন স্কিমের ক্ষেত্রেও তারাই ষড়যন্ত্র করছে। বিশ্ববিদ্যালয়ে যেন মেধাবী শিক্ষকরা না আসে এটাই তাদের চাওয়া। বিশ্ববিদ্যালয়ে যত অযোগ্য শিক্ষক আসবে বিশ্ববিদ্যালয়গুলো ততো নিয়ন্ত্রণ করা যাবে। প্রধানমন্ত্রী যখন পেনশন স্কীম চালু করে তখন এই প্রত্যয় স্কীম ছিল না। হঠাৎ করেই ষড়যন্ত্রমূলকভাবে এটা যুক্ত করা হয়েছে। প্রশাসনের ভিতরে ঘাপটি মেরে থাকা দেশদ্রোহী কুচক্রী মহল এসব ষড়যন্ত্রমূলক কাজ করেছে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।