Bangal Press
ঢাকাTuesday , 28 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সার্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে জবি শিক্ষকদের দুই ঘণ্টা কর্মবিরতি পালন

Link Copied!

সার্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। তবে কোনো বিভাগের পরীক্ষা থাকলে শিক্ষার্থীদের সুবিধার্থে তা সম্পন্ন করেন।
আজ মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন তারা। পূর্বঘোষিত এই কর্মসূচির আহ্বান জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।
শিক্ষক সমিতির সূত্রে জানা যায়, শিক্ষক সমিতি সরকারের নিকট তিনটি দাবি জানিয়েছেন। তাদের দাবি অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তন।
কর্মবিরতি পালনের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শেখ মাশরিক হাসান বলেন, আমাদের দাবি মানতে হবে। সার্বজনীন পেনশন সুবিধা বাতিল করতে হবে। দাবি না মানা হলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক ঘোষিত পরবর্তী কর্মসূচির অনুরূপ কর্মসূচি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিও পালন করবে। আগামী চারই জুন সকাল ৮.৩০ থেকে দুপুর ১ টা পর্যন্ত কর্মবিরতি চলবে।
এর আগে গত রোববার জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে পেনশন স্কিম বাতিলের দাবিতে মানববন্ধন করেন শিক্ষকরা। এসময় তারা পেনশন স্কিমের নেতিবাচক প্রভাব তুলে ধরেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।