Bangal Press
ঢাকাSaturday , 3 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

রোববার দিনাজপুর অভিমুখে রোডমার্চ করবে গণতন্ত্র মঞ্চ

Link Copied!

কাল, রোববার (৪ জুন) দিনাজপুর অভিমুখে রোডমার্চ শুরু করবে বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা জোট গণতন্ত্র মঞ্চ। বর্তমান সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বিলুপ্তি, অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে এই রোডমার্চ করবে তারা। গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতারা এই রোডমার্চে অংশ নেবেন।

শনিবার (৩ জুন) দুপুরে রাজধানীতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রোডমার্চের রোডম্যাপ জানিয়েছেন গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক।

তিনি বলেন, ‘সরকার আবারও একটি তামাশার নির্বাচনের পাঁয়তারা করছে। এ জন্য সরকার বিএনপিসহ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার, হয়রানিমূলক মামলা দেওয়া ও নির্যাতন-নিপীড়ন অব্যাহত রেখেছে। দেশের একটি গুরুত্বপূর্ণ সময়ে এই রোডমার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা যে কোনো ধরনের উসকানি পরিহার করে শান্তিপূর্ণভাবে দিনাজপুর অভিমুখে রোডমার্চ করতে চাই।’

তিনি আরও বলেন, আগামীকাল ৪ জুন সকাল ৯টায় রোডমার্চের যাত্রা শুরু হবে। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। বেলা ১১টায় গাজীপুর চৌরাস্তায় সমাবেশ ও বিকেল ৪টায় টাঙ্গাইলে সমাবেশ অনুষ্ঠিত হবে। ৫ জুন সকালে সিরাজগঞ্জ ও বিকেলে বগুড়ার মোকামতলায় সমাবেশ হবে। ৬ জুন সকালে বগুড়ার সাত মাথায় ও বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ হবে। ৭ জুন সকালে দিনাজপুরে সমাবেশ ও বিকেলে রংপুরে সমাবেশ অনুষ্ঠিত হবে। এ ছাড়া রোডমার্চ চলাকালীন কিছু অনির্ধারিত পথসভা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রব, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম প্রমুখ।

কেএইচ/এসএনআর/এএসএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।