Bangal Press
ঢাকাMonday , 12 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: ডা. শাহাদাত

Link Copied!

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। এ সরকার একটি একদলীয় সরকার। বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সে চিত্রই ফুটে উঠেছে।

তিনি বলেন, আমরা বারবার বলে আসছি দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। এ সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

সোমবার (১২ জুন) বিকেলে আগামী ১৪ জুন চট্টগ্রাম মহানগরে ‘তারুণ্যের সমাবেশ’ উপলক্ষে চকবাজার থানা যুবদলের উদ্যোগে চকবাজার, সিরাজদৌলা রোড, চট্টগ্রাম কলেজ রোডে প্রচারণা শেষে পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: ঢাকাসহ ৬ শহরে ‘তারুণ্যের সমাবেশ’

ডা. শাহাদাত হোসেন বলেন, মহাবিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দেশের অর্থনৈতিক সংকট কেটে যাওয়ার কোনো লক্ষণ নেই। বরং সংকট আরও ঘনীভূত হচ্ছে। সামষ্টিক অর্থনীতির প্রায় সবকয়টি সূচকই আরও দুর্বল হয়ে উঠেছে।

তিনি বলেন, অসহনীয় মূল্যস্ফীতি, নজিরবিহীন ডলার সংকট, ডলারের বিনিময়ে টাকার অভূতপূর্ব অবমূল্যায়ন, ব্যাংকিং ও আর্থিক অব্যবস্থাপনা, অপরিণামদর্শী ভ্রান্তনীতি, অদক্ষ ও দলকানা নীতি বৈষম্য, সর্বগ্রাসী দুর্নীতি, বিদেশে অর্থপাচার, ঋণপ্রাপ্তির অপর্যাপ্ততা, সুশাসনের অভাব, সামাজিক-রাজনৈতিক ও অর্থনৈতিক আয় বৈষম্য এবং সর্বোপরি গণতন্ত্রহীনতা বর্তমান অর্থনৈতিক নৈরাজ্যের মূল কারণ।

মহানগর বিএনপির এ আহ্বায়ক আরও বলেন, পরিস্থিতি সামাল দিতে সরকার কঠিন শর্তে আইএমএফের কাছ থেকে ঋণ নিচ্ছে। বলতে গেলে সরকার এখন ব্যাংক থেকে ধার করে এবং আইএমএফের ঋণের ওপর ভর করে চলছে।

পথ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর। এতে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন।

চকবাজার থানা যুবদলের আহ্বায়ক মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে ও সদস্য সচিব মোহাম্মদ সরোয়ার আলম ও সোহেলের যৌথ সঞ্চালনায় পথসভায় আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুবদলের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সহ-সাধারণ সম্পাদক মনজুরুল আজিম সুমন, থানা বিএনপির সাধারণ সম্পাদক নূর হোসেন, চকবাজার থানা যুবদলের টিম প্রধান ও নগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি মো. ইলিয়াস, নাসির উদ্দিন চৌধুরী নাসিম, যুবদল নেতা মোহাম্মদ সেলিম খান, জাফর আহমেদ খোকন, নুর হোসেন উজ্জল, নগর সেচ্ছাসেবক দলনেতা নুরুল আলম শিপু, নগর যুবদল নেতা আসাদুর রহমান টিপু, জিয়াউল হক মিন্টু, কামাল উদ্দীন, মোহাম্মদ আলাউদ্দিন, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ ইদ্রিস, নুরুল আলম শিপু, মোহাম্মদ রহিম মিনু, মোহাম্মদ সেলিম, ইসমাইল হোসেন লেদু, মোহাম্মদ সোহেল, সরোয়ার আলম, মোহাম্মদ মুসা, মোস্তাকিম মাহমুদ, মোহাম্মদ হাসান, আবদুল জলিল, সাব্বির ইসলাম ফারুক, সাদদামুল হক সাদ্দাম ও রিদওয়ানুল হক রিদু প্রমুখ।

ইকবাল হোসেন/এমকেআর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।