Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

টয়লেটে অজুর সময় পানির ছিটা কাপড়ে লাগলে নামাজ হবে কি?

Link Copied!

অনেক অফিস কিংবা বাণিজ্যিক এলাকায় টয়লেট থাকলেও অজু করার ব্যবস্থা থাকে না। বাধ্য হয়ে নামাজি ব্যক্তি নামাজের সময় টয়লেটেই অজু করে থাকেন। টয়লেটে অজু করার সময় যদি অজুর পানির ছিটা কাপড়ে এসে পড়ে তবে ওই কাপড় পরে নামাজ পড়লে তা আদায় হবে কি?

টয়লেটে অজু করায় কোনো সমস্যা নেই। তবে টয়লেটের ফ্লোরে যেন কোনো অপবিত্রতা না থাকে। যদি টয়লেটের ফ্লোরে প্রস্রাব-পায়খানার কোনো অংশ বা অপবিত্রতা থাকে এবং ঐ অবস্থায় অজুর পানির ছিটা কাপড়ে লাগে; তবে সে কাপড় নাপাক হয়ে যাবে। আর ওই কাপড়ে নামাজ পড়া যাবে না। বরং কাপড়ে পানির ছিটা পড়া অংশ বা শরীরে নাপাক পানির লাগা অংশ ভালো করে ধুয়ে নিতে হবে। তবেই নামাজ পড়া যাবে।

এমনিভাবে টয়লেটে প্রাকৃতিক প্রয়োজন শেষে পানি ব্যবহারের সময় নাপাকিমিশ্রিত পানি শরীর বা কাপড়ে লাগলেও তা নাপাক হয়ে যাবে। তাই টয়লেটে পবিত্রতা অর্জনের বিষয়টি সতর্কতার সঙ্গে সম্পন্ন করতে হবে। যাতে কাপড়ে কিংবা শরীরে নাপাকমিশ্রিত পানি না লাগে।

এমএমএস/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।