Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

‘সি’ ইউনিটে পাসের হার ৪১.৩৫

Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাসের হার গড়ে ৪১.৩৫ শতাংশ।

সোমবার (৫ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশিত হয়। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. সাহেদ জামান ক্যাম্পাসনিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, এবার চার শিফটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গ্রুপ-১ এ ১৫ হাজার ৮৫৩ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩০৫৪, গ্রুপ-২ এ ১৫ হাজার ৯৭৭ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬১২০, গ্রুপ-৩ এ ১৬ হাজার ৩৪ পরীক্ষার্থীর মধ্যে পাস ৫২৮৩ এবং গ্রুপ-৪ এ ১৬ হাজার ১৫ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩৯৬৬ শিক্ষার্থী। অবিজ্ঞান গ্রুপে পাসের হার ৮৮.৩২ শতাংশ। তথ্য মতে পাসের হার ৪১.৩৫ শতাংশ।

২৯ মে সকাল ৯টায় ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা হয়। এতে বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগ অন্তর্ভুক্ত আছে।

মনির হোসেন মাহিন/এসজে/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।