Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দেশের মানুষ বেহেশতে যাবে, দোজখের প্র্যাকটিস করাচ্ছেন কেন

Link Copied!

সারাদেশ গরমে পুড়লেও সরকারের খবর নেই উল্লেখ করে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, সরকার ভাবছে দেশের মানুষ মরণের পর দোজখে যাবে। তাই এই গরমে প্র্যাকটিস করার ব্যবস্থা করে দিচ্ছে। দেশের মানুষ তো বেহেশতে যাবে তাদের দোজখের প্র্যাকটিস করাচ্ছেন কেন? যারা আমাদের দোজখের প্র্যাকটিস করাচ্ছেন তারা ভাবছেন তারাই বেহেশতে যাবেন। আসলে কি তারা বেহেশতে যাবেন?

তিনি বলেন, সারাদেশে শতভাগ বিদ্যুৎ দেওয়ার কথা বলে ১৪ হাজার মেগাওয়াট বিদ্যুতের চাহিদা মেটাতে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র তৈরি করে রেখেছে। তারপরও দেশের মানুষ বিদ্যুৎ পাচ্ছে না কেন? আসলে তারা আমাদের বিদ্যুত দেওয়ার জন্য বিদ্যুৎকেন্দ্র তৈরি করেননি। তারা লুটপাটের জন্য বিদ্যুৎকেন্দ্র তৈরি করেছে। তারা হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করে দিয়েছে।

সোমবার (৫ জুন) দুপুরে জাপার ঢাকা জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: সাধ্যমতো চেষ্টা করছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি: প্রধানমন্ত্রী

জিএম কাদের বলেন, সরকার এখন গ্যাস, কয়লা, তেল কিনতে পারছে না টাকার অভাবে। এদেশের গরিব মানুষও বিদ্যুতের বিল বকেয়া রাখেনি তাহলে সরকার কয়লা কিনতে পারবে না কেন? হাসি হাসি মুখে তারা বলেন, কয়লা কিনতে আরও দেড় মাস লাগবে। তাহলে আপনারাও আমাদের সাথে আসুন, আপনারাও থাকুন আমাদের সাথে দোজখের আগুনে।

তিনি বলেন, রাজনীতির মাঠে কথা আছে আওয়ামী লীগ জামায়াতকে বিভিন্ন নামে কিছু সিট দেবে। আমাদেরও কিছু সিট দেবে। আমাদের বলা হয়, আপনারা আরও সংগঠিত হন, আপনাদের আরও বেশি সিট দেবে। কে দেবে? আওয়ামী লীগ দেবে? জনগণ ভোট দেবে না? আওয়ামী লীগের নেতা-নেত্রীরা সিট দিতে পারে তাহলে নির্বাচনের দরকার কী? তাহলে ঘোষণা দিয়ে দেন কে কে পাস করেছে। সাংবাদিকরাও প্রশ্ন করছে আওয়ামী লীগ কোন কোন সিট দেবে আপনাদের? নির্বাচনের অর্থ হচ্ছে জনগণ ঠিক করবে কে হবেন তাদের প্রতিনিধি। যদি আওয়ামী লীগই জনপ্রতিনিধি ঠিক করে দেন তাহলে নির্বাচনের প্রয়োজন কেন?

আরও পড়ুন: লোডশেডিং পরিস্থিতি অসহনীয় হয়ে গেছে, আমরা দুঃখিত: প্রতিমন্ত্রী

জাপা চেয়ারম্যান আরও বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে সত্য কথা বললে তার নিস্তার নেই। অনেকে আমাকে বলেন, আপনার সৌভাগ্য এখনো গায়েব হননি। পদ্মা সেতু নিয়ে অনেক গল্প বলা হচ্ছে। ওয়ার্ল্ড ব্যাংকের টাকা নেওয়া হয়নি, নিজস্ব টাকায় পদ্মা সেতু নির্মিত হয়েছে। আসলে বাজেটের টাকায় দেওয়া হয়েছে পদ্মা সেতু নির্মাণে।

এসএম/বিএ/এমএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।