Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মজনুকে শ্যোন অ্যারেস্ট দেখানোয় ফখরুলের নিন্দা

Link Copied!

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনুকে সব মামলায় জামিন পাওয়ার পর মতিঝিল থানার পুরোনো এক মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৫ জুন) দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সই করা বিবৃতিতে বিএনপি মহাসচিব এ নিন্দা-প্রতিবাদ জানান।

মির্জা ফখরুল বলেন, রফিকুল আলম মজনুকে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া গ্রেফতার না করতে উচ্চ আদালতের নির্দেশনা থাকলেও পেন্ডিং মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে, যা সম্পূর্ণ আইনবহির্ভূত। প্রতিবাদী বিএনপির নেতৃত্ব ধ্বংস করতেই অবৈধ ও জনবিচ্ছিন্ন গণবিরোধী সরকার মিথ্যা মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিনা কারণে গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে। আদালত থেকে জামিন পাওয়ার পরও জেলগেটে পুনরায় গ্রেফতার অব্যাহত রেখেছে।

‘বিরোধীদলের আন্দোলনকে নস্যাৎ করতে এবং বিরোধী নেতাকর্মীদের মধ্যে ভীতির সঞ্চার করতেই সরকার ফ্যাসিবাদী কায়দায় ধারাবাহিকভাবে জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে। অবৈধ সরকারের সব দমন-নিপীড়ন উপেক্ষা করে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি নেতাকর্মীরা সাহসিকতার সঙ্গে দুঃশাসনের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে।’

বিএনপি মহাসচিব বলেন, রফিকুল আলম মজনু রাজপথের একজন পরিক্ষিত নেতা। তার মনে ভীতি সঞ্চার করতেই সরকার নানাভাবে হয়রানি করছে। তিনি অবৈধ সরকারের সব দমন-নিপীড়ন উপেক্ষা করে আইনি প্রক্রিয়ায় কারাগার থেকে বের হয়ে জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে সামনের সারিতে থেকে নেতৃত্ব দেবেন।

অবিলম্বে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনুর বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অন্য এক বিবৃতিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম মজনুকে সব মামলায় জামিনের পরও শোন এ্যারেস্ট দেখানো ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি অবিলম্বে মজনুর সব মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান।

কেএইচ/এএএইচ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।