Bangal Press
ঢাকাMonday , 5 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বিএসএমএমইউ’র রেসিডেন্টরাই দেশসেরা: উপাচার্য

Link Copied!

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেসিডেন্টরাই সেরা বলে উল্ল্যেখ করেছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘এ রেসিডেন্টরাই এক সময় দেশের বিশেষজ্ঞ চিকিৎসক হবে, দেশসেরা শিক্ষক হবে। আমাদের রেসিডেন্টরাই সেরা- এ কথা এরইমধ্যে প্রমাণিত। এজন্য নিজেদের সম্মান রাখার জন্য নিয়ম মেনে সবাইকে কাজ করতে হবে।’

সোমবার (৫ জুন) বিএসএমএমইউ’র সি-ব্লকের শিশু সার্জারি বিভাগের শ্রেণিকক্ষে শিশু সার্জারি বিভাগের ‘ইয়ারবুক ২০২২’-এর মোড়ক উন্মোচন ও ৫০তম লিভার রিসেকশন হেপাটোব্লাসমা উদযাপন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বলেন, ইয়ারবুক করা একটি বিভাগের জন্য বড় কাজ। বিগত দিনে আমরা কী কী করেছি, তার একটি দলিল হলো ইয়ারবুক। আমরা কে, কী করি, তা অন্যরা জানেন না। ইয়ারবুকের মাধ্যমে একটি বিভাগে কী হয়, তা জানা যায় এবং অন্যদের জানানো যায়। এটি এক সময়ে ঐতিহাসিক ও স্মৃতির রোমন্থনের স্মারক হবে। কারণ এক সময় আমরা কেউ থাকবো না, থাকবে ইয়ারবুক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, পরিচালক (হাসপতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. রেজাউর রহমান প্রমুখ।

এতে সভাপতিত্ব করেন শিশু সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কে এম জাহিদ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিশু সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সুশংকর কুমার মণ্ডল।

এএএম/এএএইচ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।