Bangal Press
ঢাকাTuesday , 6 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

অবসর ভাঙিয়ে মঈনকে টেস্টে ফেরানোর চেষ্টা ইংল্যান্ডের!

Link Copied!

বিপদে পড়ে অবসর নেওয়া তারকার শরণাপন্ন হচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)? জাতীয় দলের প্রয়োজনে অবসর ভেঙে ফের টেস্ট জার্সি গায়ে তুলতে পারেন মঈন আলি। ইসিবির প্রস্তাব অত্যন্ত গুরুত্বসহকারে বিবেচনা করছেন তিনি, এমনটাই খবর ইংলিশ ক্রিকেট ম্যাগাজিন ‘দ্য ক্রিকেটার’-এর।

মঈন এখন কেবল সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলের হয়ে মাঠে নামেন। টেস্ট থেকে অবসর নিয়েছেন ২০২১ সালেই। যদিও বেশ কিছুদিন ধরেই ব্রিটিশ ক্রিকেটমহলে এমন গুঞ্জন শোনা যাচ্ছে যে, অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফিরতে পারেন মঈন।

সেই গুঞ্জন সত্যি হওয়ার পথে জ্যাক লিচের চোটে। সামনে অ্যাশেজ সিরিজ। এমন সময়ে ছিটকে গেলে ইংল্যান্ডের টেস্ট দলের এক নম্বর স্পিনার। এই অবস্থায় ঘরের মাঠে অসিদের কাছে যাতে লেজেগোবরে হতে না হয়, তাই অফস্পিনিং অলরাউন্ডার মঈনকে দলে চাইছে ইংল্যান্ড।

কোচ ব্রেন্ডন ম্যাককালামের জমানায় জ্যাক লিচই লাল বলের ক্রিকেটে ইংল্যান্ডের সব থেকে ধারাবাহিক বোলার। শুধু উইকেট নেওয়ার নিরিখেই নয়, বরং সব থেকে বেশি বল করার নিরিখেও সাম্প্রতিক সময়ে সবার আগে তিনি।

টেস্টে ইংল্যান্ডের হাতে লিচের যথাযথ বিকল্প নেই মোটেও। রেহান আহমেদ, ম্যাট পারকিনসনরা আর যাই হোন, অ্যাসেজের চাপ নেওয়ার জন্য প্রস্তুত নন এখনই। এক্ষেত্রে মঈন আলির অভিজ্ঞতা কাজে লাগতে পারে ইংল্যান্ডের।

সেই কারণেই মঈনকে হাই-ভোল্টেজ অ্যাসেজ সিরিজে দলে চাইছে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। যদিও কোনও ইসিবি কর্তা অথবা মঈন, কোনও পক্ষই আনুষ্ঠানিকভাবে মুখ খোলেননি এই বিষয়ে।

তবে জানা গেছে, মঈনের কাছে টেস্টে ফেরার প্রস্তাব গিয়েছে এবং অভিজ্ঞ স্পিনার সেই প্রস্তাব গুরুত্বসহকারে বিবেচনা করছেন। ইংল্যান্ডের বেশ কয়েকটি গণমাধ্যম এমন খবর ছাপিয়েছে।

এমএমআর/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।