Bangal Press
ঢাকাThursday , 8 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শেষ বিকেলে স্মিথ-হেডের তাণ্ডব, প্রথমদিনই এগিয়ে অস্ট্রেলিয়া

Link Copied!

লন্ডনের দ্য ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনের শেষ বিকেলে ভারতীয় বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছে অস্ট্রেলিয়ান দুই ব্যাটার ট্রাভিস হেড এবং স্টিভেন স্মিথ। দিন শেষে এই জুটি অপরাজিত ২৫১ রানে। আর প্রথমদিনই অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে রান তুলেছে ৩ উইকেট হারিয়ে ৩২৭।

সেঞ্চুরি করে ফেলেছেন হেড এবং মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরির অপেক্ষায় রয়েছেন স্টিভেন স্মিথ। প্রথম দিন শেষে ট্রাভিস হেড ১৪৬ রানে এবং স্টিভেন স্মিথ ৯৫ রানে অপরাজিত ছিলেন। ৮৫ ওভার খেলা হয়েছে প্রথম দিন, অস্ট্রেলিয়া রান তুলেছে ৩.৮৪ গড়ে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের সিদ্ধান্তকে শুরুতেই কার্যকর প্রমাণ করেন মোহাম্মদ সিরাজ। উসমান খাজাকে শূন্য রানে সাজঘরে ফিরিয়ে। এরপর নিয়মিত বিরতিতে আরও দুটি উইকেট ফেলতে সক্ষম হয় ভারতীয় বোলাররা।

৭১ রানের মাথায় মার্নাস ল্যাবুশেন (২৬) এবং ৭৬ রানের মাথায় আউট হন ডেভিড ওয়ার্নার (৪৩)। এরপরই জুটি বাধেন স্টিভেন স্মিথ এবং ট্রাভিস হেড। স্মিথ একপাশ আগলে উইকেট ধরে রাখার চেষ্টা করেন, অন্যপাশে রানের চাকা সচল রাখেন হেড।

তবে প্রথমদিন দ্বিতীয় সেশনের শেষ (চা বিরতি) পর্যন্ত মোটামুটি রান তোলায় কিছুটা মন্থর গতি ছিল অস্ট্রেলিয়ার। তৃতীয় সেশনের আগে ৫১ ওভারে ৩ উইকেট হারিয়ে তাদের রান ছিল ১৭০। কিন্তু তৃতীয় সেশনে এসে ভারতীয় বোলারদের ওপর তাণ্ডব বইয়ে দেন দুই অসি ব্যাটার। শেষ সেশনে আরও ১৫৭ রান যোগ করে তারা।

এর মধ্যে ট্রাভিস হেড ক্যারিয়ারে ৬ষ্ঠ টেস্ট সেঞ্চুরির দেখা পান এবং স্টিভেন স্মিথ ৩১তম সেঞ্চুরির দিকে এগিয়ে চলছেন। ভারতীয় বোলারদের মধ্যে মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি এবং শার্দুল ঠাকুর একটি করে উইকেট নেন।

আইএইচএস/

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।