Bangal Press
ঢাকাSunday , 11 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচন নিয়ে বিদেশি প্রেসক্রিপশনের প্রয়োজন নেই: আ জ ম নাছির

Link Copied!

বাংলাদেশে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো বিদেশি রাষ্ট্রের হস্তক্ষেপ বা প্রেসক্রিপশনের প্রয়োজন নেই বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বলেছেন, জাতীয় নির্বাচনকে টার্গেট করে আমেরিকার ভিসানীতিতে বিএনপি-জামায়াত হঠাৎ যেন মৃত অবস্থায় অক্সিজেন পেয়েছে। আমরা জানি এ মৃত সত্তাটি পাকিস্তানি প্রেতাত্মা।

রোববার (১১ জুন) বিকেলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সংগঠনের দারুল ফজল মার্কেট কার্যালয়ে শেখ হাসিনার ১৬তম কারামুক্তি দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ অবশ্যই নির্বাচন করবে সংবিধান অনুযায়ী ও স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কীভাবে হবে, কোন পদ্ধতিতে হবে সে ব্যাপারে বিদেশি প্রেসক্রিপশনের প্রয়োজন নেই। যারা প্রেসক্রিপশন দিচ্ছেন তারা ৭১-এর মুক্তিযুদ্ধে আমাদের প্রতিপক্ষ অপশক্তি ছিল। এ অপশক্তিকে নিয়ে বিএনপি-জায়ামাত মাঠে নেমেছে।

তিনি বলেন, আমরাও মাঠে আছি। আমাদের একমাত্র শক্তি জনগণ, আদর্শগত চেতনা ও প্রেরণা মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবন দর্শন। আমাদের হারাবার কিছু নেই। জয় করবার মতো সর্বশক্তি আমাদের আছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, নির্বাহী সদস্য ড. নেছার উদ্দীন আহমেদ মঞ্জু।

এসময় উপস্থিত ছিলেন- কাউন্সিলর সলিমউল্লাহ বাচ্চু, ইকবাল হাসান, জামাল উদ্দীন, ফারুক আহমেদ, আনিসুর রহমান ইমন, কাজী হুমায়ুন আলম মুন্না। দোয়া ও মাহফিল পরিচালনা করেন দারুল ফজল মসজিদের পেশ ঈমাম আলহাজ্ব ফজল কবির। এর আগে খতমে কোরআন দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

ইকবাল হোসেন/এমকেআর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।