Bangal Press
ঢাকাSaturday , 26 August 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে যা জানালেন চিকিৎসকরা

Link Copied!

বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রযেছে। কিডনি জটিলতা পুরোপুরি সমাধান না হলেও নিয়ন্ত্রণে রয়েছে। তবে হাসপাতালে আরও কিছুদিন তাকে পর্যবেক্ষণে রাখতে চান চিকিৎসকরা।
শনিবার (২৬ আগস্ট) বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তবে তিনি কবে বাসায় ফিরবেন সেটা চিকিৎসকরা বলতে পারছেন না।
তিনি বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, হৃদ্‌রোগ, ফুসফুস, ডায়াবেটিস, কিডনি, চোখের সমস্যাসহ নানান জটিলতায় ভুগছেন। যে কারণে গত কয়েক বছর নিয়মিত বিরতিতে প্রায়ই তাকে হাসপাতালে ভর্তি থাকতে হচ্ছে।
চিকিৎসক সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে কেবিনে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। তার শারীরিক অবস্থাও মোটামুটি ভালো। হাসপাতালে ভর্তির সময় তার শরীরে জ্বর ও কিডনি জটিলতা ছিল, বর্তমানে জ্বর নেই। আর কিডনির সমস্যাও ওষুধ দিয়ে নিয়ন্ত্রণে রাখা হয়েছে।
সূত্রে আরও জানা গেছে, ডায়াবেটিসসহ অন্যান্য রোগগুলো নিয়ন্ত্রণে রয়েছে। তবে, বয়সের বিবেচনায় খালেদা জিয়ার শারীরিক অবস্থা যে কোনো সময় অবনতির শঙ্কা থাকে। ফলে, আরও কিছুদিন তাকে হাসপাতালে রাখার সিদ্ধান্ত রয়েছে। সেটা যেকোনও সময় পরিবর্তনও হতে পারে।
উল্লেখ্য, গত ৯ আগস্ট থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন খালেদা জিয়া। এর আগে গত ১০ জুন মধ্যরাতে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল তাকে। দুই সপ্তাহ চিকিৎসা নিয়ে ২৪ জুন বাসায় ফেরেন তিনি।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।