Bangal Press
ঢাকাThursday , 7 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের বিপক্ষে পরাজয়, মূল কারণ জানালেন সাকিব

ডেস্ক রিপোর্ট
September 7, 2023 6:20 am
Link Copied!

চলমান এশিয়া কাপ সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ দল। ব্যাটসম্যানদের ব্যর্থতায় লিটন-আফিফরা মাত্র ১৯৩ রানে গুটিয়ে যায়। ১৯৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ৬৬ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে রিজওয়ানরা। ম্যাচ শেষে টাইগার অধিনায়ক সাকিব জানান, প্রথম দশ ওভারে চার উইকেট হারানোর ফলেই ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।
টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানি পেসারদের বোলিং তোপে ৪৭ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এরপর সেখান থেকে দলের বিপর্যয় সামাল দেন অভিজ্ঞ সাকিব ও মুশফিক। টাইগার অধিনায়ক মনে করেন, শুরুতেই চার উইকেট চলে যাওয়াই পরাজয়ের মূল কারণ। 
ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সাকিব জানান, শেষ দিকের ব্যাটাররা বড় জুটি গড়তে না পারায় বড় স্কোর গড়া সম্ভব হয়নি। একই সঙ্গে শুরুর দিকে টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতা নিয়েও কথা বলেন তিনি। 
টাইগার অধিনায়ক বলেন, ‘আমরা ম্যাচের শুরুতেই হেরে গেছি। তারা খুব ভালো বোলিং করেছে। এ রকম একটা উইকেটে প্রথম দশ ওভারে আমাদের চারটি উইকেট হারানো ঠিক হয়নি। আমার আর মুশফিকের জুটি ভালো ছিল। আমরা যদি আরও ৭-৮ ওভার খেলতে পারতাম তাহলে দলের জন্য আরও ভালো হতো। আমি আউট হওয়ার পর আর কোনো জুটি হয়নি। এই পরাজয়ের দায়ভার আমাদের নিতে হবে এবং পরের ম্যাচের প্রস্তুতি নিতে হবে।’
পাকিস্তানের পেসারদের প্রশংসাও করেন সাকিব। একই সঙ্গে বাংলাদেশের পেসাররাও ভালো করছে বলে জানান এই অলরাউন্ডার। তিনি বলেন, ‘পাকিস্তান র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দল। তাদের তিনজন ফ্রন্টলাইন বোলার আছে, যারা খুব ভালো করছে। আমরা বোলিংয়ে ভালো করলেও ব্যাটিংয়ে উত্থান পতন আছে। পাকিস্তানের বোলারদের মতো আমাদের প্রথম সারির তিনজন বোলারও গত কয়েক বছর ভালো বোলিং করেছে।’



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।