Bangal Press
ঢাকাThursday , 7 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীর উপর হামলায় জবি ছাত্রলীগের ৫ জনের বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট
September 7, 2023 2:20 pm
Link Copied!

আহমেদ সানি, জবি থেকে: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সমাজকর্ম বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রাকিবের ওপর দফায় দফায় হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর কোতোয়ালি থানায় ভুক্তভোগী শিক্ষার্থী রাকিব বাদী হয়ে এ মামলা দায়ের করেন। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ ভুক্তভোগী মামলা করেছে। আমরা ঘটনাটি তদন্ত করে খুব শীঘ্রই ব্যবস্থা নিব।
মামলার ৫ আসামি হলেন- প্রাণিবিদ্যা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোহানুর রহমান, লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানজিম রহমান জয়, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিয়াম সিকদার সিহাব, অর্থনীতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিভাগীয় ছাত্রলীগের সহসভাপতি মৃদুল হাসান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মারুফ হাসান। মামলার আসামিরা সকলেই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকতার হোসাইনের অনুসারী। 
এদিকে মামলার এজাহারে বলা হয়, গত ৫ সেপ্টেম্বর ভুক্তভোগী শিক্ষার্থী রাকিব বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় খাবার খাওয়া শেষে টিস্যু নেয়ার জন্য কাউন্টারে যান। এসময় কাউন্টারে ১ নং আসামি সোহান উদ্দেশ্যে প্রণোদিত ভাবে রাকিবকে ধাক্কা নিয়ে মাটিতে ফেলে দিলে দেয়। ধাক্কা দেয়ার কারণ জিজ্ঞাসা করলে সোহান তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। কথা কাটাকাটির একপর্যায়ে অজ্ঞাতনামা ৫/৬ জন এসে রাকিবের ওপর অতর্কিত হামলা করে জখম করে। পরে সেখান থেকে রাকিব দৌঁড়ে পালিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে গিয়ে আশ্রয় নেয়। এরপর বিষয়টি নিয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করলে তা গ্রহণ করা হয়।
পরবর্তীতে সন্ধ্যা সাড়ে ৫ টা নাগাদ ক্যাম্পাস থেকে মেসে যাওয়ার উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আসলে উল্লিখিত আসামিরাসহ ২০/২৫ জন রাকিবের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। এসময় ভুক্তভোগী শিক্ষার্থীর আর্তনাদে আশেপাশে থেকে মানুষ আসলে আসামিরা তাকে হত্যার হুমকি দিয়ে চলে যায়। গুরুতর আহত অবস্থায় রাকিব হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে বলে মামলায় উল্লেখ করা হয়। 



আশরাফুল/সা.এ.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।