Bangal Press
ঢাকাSaturday , 9 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বাঁচামরার ম্যাচে শ্রীলংকার মুখোমুখি বাংলাদেশ, পরিসংখ্যানে এগিয়ে যারা

ডেস্ক রিপোর্ট
September 9, 2023 6:53 am
Link Copied!

ফের বাঁচা মরার লড়াইয়ে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। শনিবার (৮ সেপ্টেম্বর) সুপার ফোরে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে শুরু হবে খেলা।
এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে লাহোরে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। ফলে টুর্নামেন্টে টিকে থাকতে টাইগারদের সামনে জয় ছাড়া অন্য পথ খোলা নেই। লংকানদের কাছে হেরে গেলে ফাইনালে খেলার আশা একরকম শেষ হয়ে যাবে।
গ্রুপ পর্বে পাল্লেকেলেতে শ্রীলংকার কাছে ৫ উইকেটে হেরে এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ। যে কারণে আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের ম্যাচটি বাঁচামরার লড়াইয়ে পরিণত হয়েছিল।সেই ম্যাচে আফগানদের ৮৯ রানে হারিয়ে দারুণভাবে ঘুড়ে দাঁড়ায় লাল-সবুজ জার্সিধারীরা। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে বিদেশের মাটিতে দলীয় সর্বোচ্চ ৩৩৪ রান করে তারা।এখন প্রশ্ন হচ্ছে, জিততে হবে- এমন সমীকরণে আরও একবার জ্বলে উঠতে পারবে কি না সাকিবরা।
আফগানিস্তানের বিপক্ষে ১০৪ রানের ঝলমেলে ইনিংস খেলেন হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন ইনফর্ম ব্যাটার নাজমুল হোসেন শান্ত। তার অনুপস্থিতিতে ইতোমধ্যে দল বেশ দুর্বল হয়ে পড়েছে। শান্তর জায়গায় সুযোগ পেলেও নিজের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারেননি গেল কয়েক বছরে অন্যতম সেরা ব্যাটার লিটন। সাম্প্রতিক সময়ে তার অধারাবাহিকতায় চিন্তায় ফেলেছে দলকে।
তবে বাঁচামরার এ ম্যাচে বাংলাদেশ আবারো জ্বলে উঠবে বিশ্বাস অধিনায়ক সাকিব আল হাসানের। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর তিনি বলেন, আমাদের বোলিং বিভাগ ভালো করছে। এই মুহূর্তে ব্যাটিং ভালো ও খারাপ মিলিয়ে হচ্ছে। আমাদের ধারাবাহিক হতে হবে। আমরা সেটাই করার চেষ্টা করবো।
তিনি আরও বলেন, এ ম্যাচকে গুরুত্বসহকারে নিতে হবে। সামনে এগিয়ে যেতে হবে। কারণ শ্রীলংকার বিপক্ষে আমাদের আরও একটি ম্যাচে আছে। আমি আশা করি, আমরা ঘুরে দাঁড়িয়ে জয়ের ধারায় ফিরতে পারবো।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।