Bangal Press
ঢাকাSaturday , 9 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ঢাবি উপাচার্যের সাথে মিশরের প্রতিনিধিদলের সাক্ষাৎ

ডেস্ক রিপোর্ট
September 9, 2023 12:51 pm
Link Copied!

মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের সাবেক চ্যান্সেলর অধ্যাপক ইব্রাহিম সালাহ এলসায়েদ সোলেমান এলহুডহুডের নেতৃত্বে ৪ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছে।
শনিবার (৯ সেপ্টেম্বর) ঢাবি উপাচার্য কার্যালয়ে ওই সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার বিষয়ে গুরুত্বারোপ করেন।
এসময় তাঁরা একে অপরকে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। মিশরীয় প্রতিনিধিদলের সদস্যরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে আল-আজহার বিশ্ববিদ্যালয়ে আগামীতে অনুষ্ঠিতব্য সুফিবাদ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।
আমন্ত্রণ গ্রহণ করে উপাচার্য বলেন, আল-আজহার বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে নানা বিষয়ে বিশেষ করে মৌলিক দর্শন, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ চর্চার ক্ষেত্রে অনেক মিল রয়েছে।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য প্রতিনিধিদলের সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।
প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- মিশরের হাউজ অব রিপ্রেজেনটেটিভস-এর মেম্বার মোহাম্মদ মাহমুদ আহমেদ হাশিম, অধ্যাপক গামাল ফারুক গেরিল মাহমুদ এলাকক এবং অধ্যাপক মাহমুদ আহমদ শাহাত আলসোগির।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।