Bangal Press
ঢাকাWednesday , 22 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীর সড়কপথে ষষ্ঠ দফা অবরোধে থেমে নেই গাড়ির চাকা 

ডেস্ক রিপোর্ট
November 22, 2023 7:27 am
Link Copied!

বিএনপি-জামায়াতের ঘোষিত ষষ্ঠ দফার অবরোধের প্রথম দিনে বুধবার (২২ নভেম্বর) সকাল থেকে রাজধানীর সড়ক গুলোতে অন্যান্য দিনের মতোই স্বাভাবিক রয়েছে যান চলাচল। বেলা বাবার সাথে সাথে কর্মজীবি মানুষের আনগনা বাড়তে থাকে, সেই সাথে পাল্লা দিয়ে বাড়তে থাকে গণপরিবহন।রাজধানীর গুরুত্বপূর্ণ স্থান গুলোতে জনজীবনের নিরাপত্তা স্বার্থে প্রশাসনের কড়া নজরদারীও লক্ষ্য করা যায় সকাল থেকে।
অবরোধকে ঘিরে বিএনপি-জামায়াত যাতে কোনো প্রকার অগ্নীসন্ত্রাস বিস্তার ও নাশকতামূলক কাজ করতে না পারেন সেদিক লক্ষ্যে রেখে বরাবরের মতো সকাল থেকে শক্ত অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।জননিরাপত্তা নিশ্চিত করণে রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিতে দেখা যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।
নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি সাবু বলেন, অবরোধের সমর্থনে এই এলাকায় কোনো ধরনের কার্যক্রম কেউ করেনি। কেউ যদি জনগণের জানমালের ক্ষতি করতে আসে, সরকারি সম্পত্তি নষ্ট করতে আসে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পেট্রোলিং (টহল) এবং অবস্থান নিয়ে পুরো এলাকায় পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে। পরিবেশ পরিস্থিতি খুবই স্বাভাবিক রয়েছে। কোনো শঙ্কা নেই।
 ট্রাফিক জোনে দায়িত্ব পালনরত ট্রাফিক পুলিশ সদস্যরা জানান, অবরোধের কোনো প্রভাব নেই। স্বাভাবিকভাবেই অন্যান্য দিনের মতো সকাল থেকে গাড়ির সংখ্যা বাড়ছে। দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। অফিস ডে হওয়ায় কিছু সময়ের মধ্যেই গাড়ির সংখ্যা আরও বেড়ে যানজট তৈরি হবে বলেও মন্তব্য করেন তারা।
প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, হত্যা, নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদ, সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ২৯ অক্টোবর হরতাল, ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলো। এরপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফা, ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ কর্মসূচি পালন করা হয়। এরপর ১১ ও ১২ নভেম্বর চতুর্থ দফা, ১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ ডাকে তারা।
মোঃ লিখন আলী/ বিডি২৪লাইভ ডেক্স

 

 



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।