Bangal Press
ঢাকাSaturday , 9 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস-২০২৩ উদযাপন 

Link Copied!

“উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। গতকাল শনিবার সকাল ৮ টা ৪৫ মিনিটে জাতীয় পতাকার সংগীত পরিবেশন ও দুদক পতাকা উত্তোলন ফেস্টুন ব্যানার উড্ডয়নের মধ্যে দিয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন সভার প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। এরপর দিবসটি নিয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখীনে মানববন্ধন করা হয়। পরে এ দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান। এসময় দিবসটি আয়োজন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়। 
সভায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোওয়াত করেন, চুয়াডাঙ্গা ডিসি কোর্ট মসজিদের পেশ ইমাম ক্বারী কবির আহমেদ ও পবিত্র গীতা থেকে পাঠ করেন  বাবু সুনিল মল্লিক। এরপর স্বাগত বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা  দুর্নীতি দমন কমিশনার বজলুর রহমান।
এরপর জেলায় সরকারি দপ্তরসহ অন্যান্য দপ্তরের দুর্নীতি কি ভাবে কমানো যায় তা নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় দুর্নীতির বিরুদ্ধে কি ভাবে রুখে দাঁড়াতে হয় তা নিয়ে আলোচনা সভায় উঠে আসে। দুর্নীতি দমন কি ভাবে করতে হয় সভায় উপস্থিত শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করা হয়। 
সভার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। 
আলোচনায় সভায় আরও বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর কামরুজ্জামান, চুয়াডাঙ্গা জেলা মুক্তিযোদ্ধার ইউনিটের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু হোসেন, চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান (বিপিএম সেবা), চুয়াডাঙ্গা ঝিনুক বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের  এক শিক্ষার্থী, প্রমুখ। 
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস) নাজিম উদ্দিন আল আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা, চুয়াডাঙ্গা সিভিল সার্জনের প্রতিনিধি ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমান, প্রমুখ। 
এছাড়াও সভায় উপস্থিত ছিলেন জেলার সরকারি দপ্তরের সকল কর্মকর্তা ও জেলা আইনশৃঙ্খলা বাহিনীর পুলিশ সদস্য, জেলার ছাত্র ও ছাত্রী, সুসিল সমাজের নেতৃবৃন্দ, চুয়াডাঙ্গা রোভার স্কাউটসের সদস্যবৃন্দ। 
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।