Bangal Press
ঢাকাTuesday , 30 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

খুলনা সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে: সিইসি

Link Copied!

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচন কঠোর অবস্থানে থেকে পর্যবেক্ষণ করা হবে। সিসি টিভির মাধ্যমে সবকিছু নিয়ন্ত্রণ করা হবে। ভোটারের অধিকার কেউ খর্ব করবেন না। তাহলে তার পরিণাম ভালো হবে না। কারণ এ নির্বাচনে সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে।

এবারের ভোট ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) হবে জানিয়ে তিনি বলেন, ‘এ মেশিনে রেজাল্ট পরিবর্তন করার কোনো সুযোগ নেই। ব্যালট পেপার হলে ৯৯ শতাংশ ভোটও হতে পারে। তবে বর্তমান পরিস্থিতিতে তা সন্দেহের উদ্রেক করবে। কিন্তু ইভিএমে সেই সন্দেহও থাকবে না।’ মঙ্গলবার (৩০ মে) দুপুরে খুলনা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন সিইসি।

ইভিএমে কোনো ধরনের কারচুপির সুযোগ নেই উল্লেখ্য করে সিইসি বলেন, আমরা ছয় মাস ধরে এটা পরীক্ষা নিরীক্ষা করছি। ১০-১২টা ইভিএম আমরা ফেলেও দিয়েছি। এটা বিশেষজ্ঞরা ভালো বুঝবেন।

প্রার্থীদের নির্বাচন কেন্দ্রে পোলিং এজেন্ট রাখার অনুরোধ জানিয়ে তিনি বলেন, পোলিং এজেন্ট না রাখলে সমস্যা। কারণ আপনি অভিযোগ না করলেও কেউ কেউ আপনার হয়ে অভিযোগ করতে পারে। এতে নির্বাচন কমিশনের সমস্যা হতে পারে। অনেকে অভিযোগ করতে পারে, তার এজেন্টকে তাড়িয়ে দেওয়া হয়েছে। কিন্তু সেই সুযোগও থাকবে না।

দেশের বিভিন্ন অঞ্চলের নির্বাচনের উদাহরণ দিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এখন বিভিন্ন রাষ্ট্র তাকিয়ে আছে আমাদের দিকে। তাদের কাছে আমাদের যে সুনাম হয়েছে তা আমরা ক্ষুণ্ন করতে চাই না। আমরা চাই ১২ জুন যে নির্বাচন হবে, সে নির্বাচনে সবাই অংশগ্রহণ করবেন।

খুলনার বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) ও নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম।

আরও বক্তব্য দেন- খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, খুলনার পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন।

মেয়র প্রার্থীদের মধ্যে বক্তব্য দেন- আওয়ামী লীগ মনোনীত তালুকদার আব্দুল খালেক, ইসলামী আন্দোলন মনোনীত মো. আব্দুল আউয়াল, জাতীয় পার্টি মনোনীত শফিকুল ইসলাম মধু, জাকের পার্টি মনোনীত এস এম সাব্বির আহম্মেদ ও স্বতন্ত্র এস এম শফিকুর রহমান।

আলমগীর হান্নান/এসআর/এসজে/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।