Bangal Press
ঢাকাWednesday , 31 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে কদর বাড়ছে তালের শাঁসের

Link Copied!

সিরাজগঞ্জে তালের শাঁসের কদর বেড়েছে। গরমে শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ তালের দোকানে ভিড় লেগেই আছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, শহরের নলকা মোড়, শিয়ালকোল বাজার, কামারখন্দ, রায়গঞ্জ ও কাজীপুর উপজেলার বিভিন্ন বাজারে তালের শাঁস বিক্রি হচ্ছে। ক্রেতারাও অনেক আগ্রহ নিয়ে কিনে নিয়ে যাচ্ছেন।

নলকা মোড় এলাকা থেকে তালের শাঁস কেনা ট্রাকশ্রমিক মকবুল সেখ ক্যাম্পাসনিউজকে বলেন, গরমে একটু স্বস্তি নিতে ৩০ টাকায় দুটি তাল কিনলাম। এ গরমে শাঁস খেতে খুব ভালো লাগে। মাঝেমধ্যে কিনে বাড়িতেও নিয়ে যাই।

কামারখন্দ উপজেলার ভদ্রঘাট বাজার এলাকার শিক্ষার্থী সুমন সরকার ক্যাম্পাসনিউজকে বলেন, বাড়িতে ছোট ভাই-বোনেরা তালের শাঁস খেতে চায়। তাই ৫০ টাকায় ১০টি শাঁস কিনলাম।

আরও পড়ুন: খুলনায় এক পিস তালের শাঁস ৮ টাকা

উপজেলার নলকা মোড় এলাকায় তালের শাঁস বিক্রেতা রেজাউল করিম ক্যাম্পাসনিউজকে বলেন, গরম পড়লে তালের শাঁস ভালো বিক্রি হয়। প্রতিবছর আমি এ মৌসুমে তালের শাঁস বিক্রি করে থাকি। প্রতিটি তালে ৩-৪টি করে শাঁস থাকে। প্রতিটি শাঁস ৫ টাকা দরে বিক্রি করি। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় ৫০০ শাঁস বিক্রি করা যায়।

তাড়াশ উপজেলার তালগাছ মালিক আব্দুস সোবহান জানান, আগের মতো লোকজন পাকা তাল খেতে চায় না। তাই আমি কাঁচা অবস্থায়ই প্রায় ২০টি গাছের তাল ২৮ হাজার টাকা বিক্রি করে দিয়েছি।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ফরিদুল ইসলাম ক্যাম্পাসনিউজকে জানান, তালের শাঁসে প্রচুর পরিমাণে খনিজ লবণ ও পানি রয়েছে। সেই সঙ্গে আঁশ তো রয়েছেই।

এম এ মালেক/আরএইচ/জেআইএম

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।