Bangal Press
ঢাকাSunday , 28 January 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় বানিজ্য মেলার প্রবেশ টিকেটের নামে প্রতারনা

Link Copied!

জেলা প্রশাসনের অনুমোদন নীতিমালা ভঙ্গ করে বরগুনায় মাসব্যাপী বানিজ্য মেলার প্রবেশ টিকেট বিক্রির নামে প্রতারনা শরু কেরেছে একটি চক্র। তারা গ্রাম গঞ্জে ঘুরে প্রতিদিন লোভনিয় অফার দিয়ে সাধারন জনগনের টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 
বরগুনার জনসাধারন মনে করছেন এটি এক ধরনের জুয়া। অন্যদিকে সাধারন মানুষ তাদের টাকা পয়সা খরচ করে টিকেট কেনার দিকে ঝুকছে। বরগুনা ব্যবসায়ী সমিতির আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসন ১৬ টি শত সাপেক্ষে একমাসব্যাপী মেলার অনুমোদন দেয়। মুলত ব্যবসায়ী সমিতির নামে অনুমোদন নেয়া হলেও এর পিছনে রয়েছে একটি চক্র তারা ইতিপূবেও প্রবেশ টিকেটের নামে বরগুনা থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ রয়েছে। সবশেষ মেলা চলাকালে মেলার শেষ সময়ে তারা কয়েক লক্ষ টাকা বিজয়ীদের না দিয়ে পালিয়ে যায়। এ ছাড়াও পরীক্ষা ও সামনে রমজান মাসের আগে এই ধরনের মেলার আয়োজনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে বরগুনার সচেতন মহলে। 
এ বিষয়ে বরগুনা নাগরিক অধিকার সংরক্ষন কমিটির সাধারন সম্পাদক মনির হোসেন কামাল বলেন, গ্রামগঞ্জে আইন অমান্য করে টিকেট বিক্রির ফলে গরীব মানুষ ক্ষতিগ্রস্থ হচ্ছে। চুরি সহ অন্যায় অপরাধ বেড়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। সামনে রমজান মাস এইসব কাজ ঠিক না। এ বিষয়ে জানতে মেলা পরিচালনা সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কথা বলতে রাজি হয়নি। 
বরগুনা জেলা প্রশাসক মোহা রফিকুল ইসলাম বলেন, মেলার প্রবেশ টিকেট বাইরে বিক্রির অনুমোদন তাদের দেয়া হয়নি। বিষয়টি আমরা দেখবো।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।