Bangal Press
ঢাকাWednesday , 31 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

৪ জুন প্রাথমিক স্কুলে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো শুরু

Link Copied!

আগামী ৪-১০ জুন সারাদেশে ‘জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’ পালন করা হবে। এসময়ের মধ্যে সারাদেশে প্রাথমিক স্কুলে ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের এক ডোজ কৃমিনাশক ওষুধ খাওয়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিপিই’র অতিরিক্ত মহাপরিচালক ইমামুল ইসলামের সই করা নির্দেশনায় বলা হয়েছে, ৪-১০ জুন সারাদেশে সরকারি-বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে ২৮তম ‘জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’ পালিত হবে। এসময়ে ৫ থেকে ১২ বছর পর্যন্ত সব শিশুকে কৃমি নিয়ন্ত্রক টিকা দেওয়ার কার্যক্রম পালনের জন্য দেশের সব জেলা শিক্ষা অফিসারকে সহযোগিতা করার জন্য বলা হচ্ছে।

এতে আরও বলা হয়, ২৮তম ‘জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’ কার্যক্রম পালনের জন্য জেলা শিক্ষা অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার এবং প্রধান শিক্ষকদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়াসহ নির্দেশনায় উল্লেখ করা বিষয়গুলো প্রতিপালনে অনুরোধ করা হলো।

এমএইচএম/ইএ/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।