Bangal Press
ঢাকাFriday , 2 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শীতের রাতে হঠাৎ বৃষ্টি 

Link Copied!

কিশোরগঞ্জে হঠাৎ করেই মাঝরাতে নেমেছে বৃষ্টি। যদিও বৃষ্টির স্থায়িত্ব কম সময় ছিল, তবুও তীব্র শীতে চরম কষ্টে পড়েছে ছিন্নমূল মানুষরা। যাদের রাতযাপনের ঠিকানা ফুটপাত বা যাত্রী ছাউনি, সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন তারা।
শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে কিশোরগঞ্জের জালালপুর রোড, খিরদা বাজার, সার্কিট হাউজসহ কয়েকটি এলাকায় এসব মানুষের কষ্ট আর দুর্ভোগের চিত্র দেখা গেছে।
বৃষ্টিতে ফুটপাত ভিজে যাওয়ায় কষ্ট করে থাকতে হচ্ছে তাদের। অনেককেই পলিথিন টানিয়ে বৃষ্টির পানি থেকে নিজেকে রক্ষা করতে দেখা গেছে। যাদের পলিথিনও নেই তাদের কাপড়-চোপড়সহ যাত্রী ছাউনি, ভবনের দেয়ালের পাশে আশ্রয় নিতে দেখা গেছে। কাউকে আবার দেখা গেছে বৃষ্টি থেমে যাওয়ার পর ভেজা কাপড় দিয়ে কোনো রকমে ঘুমানোর প্রস্তুতি নিতে।
রাস্তার পাশে থাকা এসব ছিন্নমূল মানুষ বলছেন, শীত নিবারণের যথেষ্ট কাপড় না থাকা সত্ত্বেও তারা কোনো রকমে রাস্তার পাশে ঘুমিয়ে রাত কাটাতেন। এখন বৃষ্টি নামার কারণে ঘুমানোর জায়গাটুকুও ভিজে গেছে। 
মর্জিনা খাতুন বলেন, আমরা গরিব মানুষ। কী আর করমু? ঝড়-বৃষ্টি হলেও রাস্তায় রাত কাটে। আমাদের শীত-বৃষ্টি নাই। ঘুমিয়ে গেছিলাম। বৃষ্টি আসার পর টের পাইছি। খ্যাতা-কম্বল গুটায়ে বসে আছি। রাইতটা কষ্টে যাইবো।
একই এলাকায় থাকা সুরাব নামের আরেকজন বলেন, সারাদিন কাম করি। রাত হলে এইহানে আইসা ঘুমাই। এতদিন আর বৃষ্টি হয় নাই। কষ্ট কইরা থাকছি। আইজ বৃষ্টি নামলো। এহন কষ্ট আরও বাড়বো।
ছিন্নমূল এসব মানুষের পাশাপাশি ভোগান্তিতে পড়েছেন অনেক রিকশাচালকও। কয়েকজন চালককে পলিথিন দিয়ে মুড়িয়ে রিকশায় ঘুমাতে দেখা গেছে ওই এলাকায়।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।