Bangal Press
ঢাকাTuesday , 6 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

ছাত্র ধর্মঘটের সমর্থনে মানিকছড়িতে পিসিপি প্রচারণ মিছিল

ডেস্ক রিপোর্ট
February 6, 2024 10:27 am
Link Copied!

সাজেকের মাচালংয়ে জেএসএস (সন্তু) সশস্ত্র দুর্বৃত্ত কর্তৃক দুই ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ড (ইউপিডিএফ) কর্মীকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও খাগড়াছড়ির পানছড়িতে বিপুলসহ চার ছাত্র নেতাকে হত্যাকারীদের বিচারের দাবিতে আগামী ১১ ফেব্রুয়ারি খাগড়াছড়ি জেলাব্যাপী ‘ছাত্র ধর্মঘট’র সমর্থনে মানিকছড়িতে প্রচার মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদের চার উপজেলা শাখা।
মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ধর্মঘর এলাকা থেকে প্রচার মিছিল শুরু হয়ে উপজেলার টাউন হল প্রদক্ষিণ করে পুনরায় ধর্মঘর এলাকায় সমাবেশে মিলিত হয়। পিসিপির মানিকছড়ি, রামগড়, গুইমারা ও মাটিরাঙ্গা উপজেলা শাখা যৌথভাবে এর আয়োজন করেন।
পিসিপির মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক অংসালা মারমার স ালনায় সমাবেশে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক প্রাঞ্জল চাকমা, মাটিরাঙা উপজেলা শাখার সভাপতি অনিমেষ চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন লক্ষ্মীছড়ি উপজেলার সাধারণ সম্পাদক এলি চাকমা।
সমাবেশে বক্তারা বলেন, পাহাড়ে অধিকার আদায়ের জনতার সংগ্রামে বাঁধা সৃষ্টি করার জন্য সরকার ঠ্যাঙাড়ে বাহিনী ও মুখোশধারী সন্ত্রাসীদের দিয়ে প্রতিনিয়ত হত্যা, খুন—গুম ও অপহরণ করে যাচ্ছে। এখন পর্যন্ত প্রশাসন এর প্রয়োজনীয় কোনো ব্যবস্থা না নেয়ায় দিনদিন তাদের কর্মকাণ্ড বেড়েই চলেছে।
তাছাড়া পার্বত্য চট্টগ্রামের ছাত্র—ছাত্রীদের আন্দোলন দমিয়ে রাখতে সাধারণ শিক্ষার্থীদের হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছে। তাছাড়া সেনাবাহিনীর লেলিয়ে দেয়া ঠ্যাঙাড়ে বাহিনীর সন্ত্রাসী কর্তৃক বিপুল চাকমাসহ অনেক নিরীহ রাজনৈতিক নেতা হত্যার শিকার হয়েছে। কিন্তু সেই খুনিদের বিচার করতে ব্যর্থ হয়েছে এ সরকার।
তাই পাহাড়ে সন্ত্রাসী কর্তৃক হত্যা, খুন—গুম ও অপহরণ বন্ধ ও সাজেকে দুই ইউপিডিএফ কর্মীর হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত খুনিদের গ্রেপ্তার পূর্বক শাস্তির দাবী জানানো হয় সমাবেশ থেকে। সেই সাথে আগামী ১১ ফেব্রুয়ারি খাগড়াছড়ি জেলাব্যাপী ছাত্রধর্মঘট পালন করার আহ্বান জানান পিসিপির নেতৃবৃন্দরা।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।