Bangal Press
ঢাকাSunday , 11 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটে ১৩ নারী এমপি হওয়ার দৌড়ঝাঁপ

ডেস্ক রিপোর্ট
February 11, 2024 10:25 am
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি হওয়ার দৌড়ে রয়েছেন জয়পুরহাটের ১০ নারী। এরমধ্যে জেলা মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একজন শীর্ষ নেত্রীও রয়েছেন।
জেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম হক্কানী এ প্রতিনিধিকে জানান, সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ফরম কেনা নেত্রীরা হচ্ছেন শহীদ পরিবারের সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, জেলা কৃষক লীগের সভাপতি ও স্পেশাল পিপি (নারী নির্যাতন দমন আদালত) অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাম্মিম আজিজ সাজ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবিনা আক্তার চৌধুরী, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সংরক্ষিত আসনে এমপি মাহফুজা মন্ডল রিনা, এমএলএ বীরমুক্তিযোদ্ধার সন্তান মাসুদা বেগম ঝর্ণা।
এ ছাড়া আরও মনোনয়ন কিনেছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোসা. কামরুন্নাহার শিমুল, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য মাহফুজা সুলতানা মলি, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য মাহফুজা সুলতানা মলি, আক্কেলপুর পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবিদা সুলতানা কুইন, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট আঞ্জুমান আরা আয়না, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও আওয়ামী আইনজীবী পরিষদের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুবিনা আখতার, নারী নেত্রী ইয়াসমিন আরা ও ডিমপল জাজেদিয়া।
মনোনয়ন ফরম কেনা এই ১৩ নারীর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানস দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট-১ (সদর ও পাঁচবিবি) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য পদেও রয়েছেন। এবারই প্রথম সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য পদে মনোনয়ন পত্র তুলেছেন ফিরোজা চৌধুরী।
এছাড়া শাম্মিম আজিজ সাজ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পদে থাকলেও স্বামী আরিফুর রহমান রকেট জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনিও এবার প্রথম সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হতে মনোনয়ন ফরম তুলেছেন। জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবিনা আক্তার চৌধুরীও প্রথমবারের মতো মনোনয়ন তুলেছেন। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এসএম সোলায়মান আলীর সহধর্মিণী ও জেলা পরিষদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
জয়পুরহাট শহরের আরাফাত নগরের বাসিন্দা মাহফুজা মন্ডল রিনা। তিনি জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য পদে রয়েছেন। এর আগে ১৯৯৬ সালে একবার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ছিলেন মাহফুজা মন্ডল রিনা। জয়পুরহাট-১ (সদর ও পাঁচবিবি) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন তিনি।
অন্যান্যরা একেবারেই নতুন মুখ। সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কেনার পাশাপাশি ঢাকাতে অবস্থান করছেন কেউ কেউ। দলের হাই কমান্ডের সঙ্গে যোগাযোগ করছেন তারা। মনোনয়ন দৌড়ে কে এগিয়ে যেতে পারেন সেই দিকে এখন নজর জেলার রাজনৈতিক মহলে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।