Bangal Press
ঢাকাTuesday , 13 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

এক নারীসহ মেয়র পদে ছয় প্রার্থীর মনোনয়ন জমা

ডেস্ক রিপোর্ট
February 13, 2024 1:32 pm
Link Copied!

আগামী ৯ মার্চ পটুয়াখালী পৌরসভা নির্বাচন। গত ২৪ জানুয়ারি বিভিন্ন পৌরসভার নির্বাচনের তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশন কর্তৃক পটুয়াখালী পৌরসভার মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে নির্বাচনের উদ্দেশ্যে গত ২৪ জানুয়ারীর গণবিজ্ঞপ্তি মোতাবেক পটুয়াখালী পৌরসভায় আজ ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়।
তারই ধারাবাহিকতায় আজ মনোনয়ন জমা দেয়ার শেষ দিনে মেয়র পদে ৬ জন। এছাড়াও ৯ টি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। 
পটুয়াখালীর সিনিয়র জেলা নির্বাচন অফিসার খাঁন আবি শাহানুর খাঁন এ তথ্য নিশ্চিত করেন। 
এছাড়া তিনি আরও জানান, আগামী ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাই, ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল এবং ১৯ থেকে ২০ ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি।২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ ও আগামী ৯ মার্চ সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ হবে বলে জানান তিনি৷ 
নির্বাচন অফিস সূত্র জানায়, বর্তমানে পটুয়াখালী পৌরসভায় মোট ভোটার ৫০,৬৯৯ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২৩,৯৪৭ জন ও মহিলা ভোটার ২৬,৭৫০ এবং দু’জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।
একন নারী সহ মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়া মোট ৬ প্রার্থী হলেন- পটুয়াখালী পৌরসভার সাবেক মেয়র ডাঃ মোঃ শফিকুল ইসলাম, পটুয়াখালী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ এনায়েত হোসেন, পটুয়াখালী পৌরসভার বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদ, নাসির উদ্দিন খান, আবুল কালাম আজাদ ও মারজিয়া আখতার। 
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।