Bangal Press
ঢাকাMonday , 4 March 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শাহজাদপুরে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ; স্মারকলিপি প্রদান

Link Copied!

সিরাজগঞ্জের শাহজাদপুরের গুধিবাড়ী ও পোতাজিয়ায় সম্প্রতি ঘটে যাওয়া সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে প্রতিবাদ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। সোমবার (৪ মার্চ) সকালে ‘বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ’ শাহজাদপুর উপজেলা ও পৌর শাখার নেতৃত্বে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। এরপর নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
এরপর উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। শাহজাদপুর উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি অসীম কুমার সাহা বানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাসুদেব দত্তের  সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, শাহজাদপুর পৌরসভার সাবেক মেয়র মো. নজরুল ইসলাম, জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিনয় কুমার পাল,  পৌর পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি রতন বসাক, সাধারণ সম্পাদক ও বাংলা খবর বিডি’র প্রকাশক মানিক সরকারসহ স্থানীয় সনাতনী নেতৃবৃন্দ। 
বক্তারা বলেন, নিরীহ সংখ্যালঘুদের ভিটেমাটি থেকে উচ্ছেদ করতেই শাহজাদপুর উপজেলার গুধিবাড়ীর মানোদা কান্ত লাহিড়ী ও পোতাজিয়া দেবেশ চন্দ্র দাসের বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েসহ ৫ সংখ্যালঘু নারী ও শিশুর ওপর মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন করা হয়েছে। এ দুটি ঘটনার মূলহোতারা জামিনে বের হয়ে এসে বাদীপক্ষকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দিচ্ছে। অনতিবিলম্বে এসব সন্ত্রাসীদের জামিন বাতিল করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। 
এদিন প্রতিবাদ মিছিল ও সভায় জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন পূজা উদ্‌যাপন পরিষদের নেতৃবৃন্দসহ শতশত মানুষ উপস্থিত ছিলেন।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।