Bangal Press
ঢাকাTuesday , 14 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

মোরেলগঞ্জে উপজেলা নির্বাচনের প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা

Link Copied!

বাগেরহাটের মোরেলগঞ্জে ২৯ মে তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে সোমবার প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারণায় কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে। এবারে এ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় মাঠে রয়েছেন দুই হেবিওয়েট প্রার্থী। ভাইস চেয়ারম্যান পদেও দুইজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ নারী প্রার্থী তাদের প্রাপ্ত প্রতীক নিয়ে মাঠে নেমে পড়েছেন। প্রতীক পেয়ে প্রচার-প্রচারণায় অলিগলি এখন মুখরিত। নিজ নিজ প্রার্থীদের সমর্থক ও দলীয় কর্মীরাও বসে নেই।
সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান আনুষ্ঠানিক ভাবে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন।
এ দিকে এ প্রতীক পেয়ে নিজ নিজ প্রার্থীরা দুপুর দু’টার পর থেকে প্রচার-প্রচারণায় সরগরম করে তুলেছেন মাঠ। ইজিবাইক, ভ্যান ও মটরসাইকেলে মাইক, সাউন্ডবক্স লাগিয়ে তাদের প্রতীকে ভোট দেয়াড় আহ্বান জানান।
এ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই হেবিওয়েট প্রার্থী মাঠে শক্ত অবস্থানে রয়েছেন। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, যুদ্ধকালীন সুন্দরবন সাব সেক্টরের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী খান আনারস প্রতীকে ভোট চেয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন ও সভা-সমাবেশে ব্যস্ত সময় পাড় করছেন। অপর প্রার্থী যুব সমাজের পরিচিত মুখ বর্তমান উপজেলা ভাইস-চেয়ারম্যান ও যুবলীগের আহ্বায়ক মো. মোজাম্মেল হক মোজাম তার দোয়াত কলম প্রতীকে ভোট চেয়ে ভোটারদের সাথে কুশল বিনিময়, লিফলেট বিতরণ ও সংক্ষিপ্ত পৃথক পৃথক পথসভা করছেন।
একইভাবে ভাইস চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন দুই শক্ত প্রার্থী। একজন হলেন, তরুণ উদীয়মান নতুন প্রজন্মের সকলের কাছে পরিচিত মুখ সাবেক ছাত্রলীগ নেতা মো. রাসেল হাওলাদার চশমা প্রতীক ও অপর প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা এনামূল হক রিপন, তিনি তালা প্রতীক নিয়ে মাঠে রয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
একজন হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম ফুটবল প্রতীক, মাঠে রয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আজমিন নহর তার কলস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় আরও এক প্রার্থী রয়েছেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা উপজেলা স্কাউটস্ কমিশনার হোসনেআরা হাসি, তার হাঁস প্রতীক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাচ্ছেন।
২৯ মে নির্বাচনকে ঘিরে মোরেলগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডসহ ১৬টি ইউনিয়নের প্রত্যন্ত গ্রামের হাট-বাজার, পাড়া মহল্লায়, হোটেল, রেস্তোরাঁয় ও চায়ের দোকানে সর্বত্রই এখন ভোটারদের নির্বাচনী আলাপ আলোচনা চলছে। কে হচ্ছেন আগামী দিনের উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান। মাঠে ময়দানে সাধারণ ভোটারদের একটাই বক্তব্য যোগ্য ও দায়িত্বশীল ব্যক্তিদের ভোট দিয়ে নির্বাচিত করবেন তারা।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।