Bangal Press
ঢাকাWednesday , 15 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

গ্রাহকদের টাকা নিয়ে লাপাত্তা এনজিও, মানববন্ধন

Link Copied!

টাঙ্গাইলের মির্জাপুরে গ্রাহকদের টাকা নিয়ে স্থানীয় ‘সময়ের কথা’ নামক একটি এনজিও প্রতিষ্ঠানের কর্ণধাররা লাপাত্তা হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এনজিওটির প্রায় দুই শতাধিক গ্রাহক দাবি করেন প্রতিষ্ঠানটি তাদের প্রায় ৭ কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়েছেন।
এঘটনায় পাওনা টাকার দাবিতে বুধবার (১৫ মে) বেলা ১১টার সময় মির্জাপুর উপজেলা পরিষদ চত্বরে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছেন ভুক্তভোগী গ্রাহকরা।
জানা যায়, ২০১১ সালে উপজেলার সরিষাদাইড় এলাকার জাহাঙ্গীর আলম, পিন্টু কুমার দে ও সুধীর চন্দ্র ঘোষসহ কয়েকজন সমাজসেবা অফিস থেকে ‘সময়ের কথা’ নামে এনজিওর রেজিস্ট্রেশন নেন।
এরপর লাখে ১২শ টাকা করে লভ্যাংশ ঘোষণা করে বিভিন্ন জনের কাছ থেকে মোটা অঙ্কের টাকা চলতি ও ফিক্সড ডিপোজিট হিসেবে গ্রহণ করেন। এতোদিন ঠিকঠাক মতো চললেও গত দুই মাস আগে গ্রাহকদের টাকা নিয়ে উধাও হন প্রতিষ্ঠানটির কর্তা ব্যক্তিরা।
মানববন্ধনে আসা ভুক্তভোগী অনুপা সাহা বলেন, আমি টিউশনি করে টাকা জমিয়ে ৩ লক্ষ ২৫ হাজার সেই টাকা সময়ের কথা এনজিওতে রেখেছিলাম। কিন্তু এখন তারা আমার টাকা নিয়ে পালিয়ে গিয়েছে। টাকার দাবি করলে এনজিওটির এক মালিকের স্ত্রী কলি আমাকে হুমকি দিয়ে বলছে যে তোদের কারো টাকাই দিবোনা।
কান্না করতে করতে মঙ্গলী রাজবংশী বলেন, আমি মানুষের বাড়ি ভিক্ষা করে করে টাকা জমিয়ে এনজিওতে টাকা রাখছিলাম। এখন ওরা আমার টাকা দিতাছেনা। খালি দিবো দিবো কইরা ঘুরাইতেছে।
সরিষাদাইড় গ্রামের এক নারী বলেন, সময়ের কথা এনজিও থেকে আমাদের সাথে যোগাযোগ করা হলে আমরা একই বাড়ির ৭জন তাদের প্রতিষ্ঠানে ৬০ লাখ টাকা রাখছিলাম।
মিঠু সাহা নামের একজন বলেন, আমার মা তার সমস্ত জীবনের কামানো ৯ লাখ টাকা সময়ের কথা এনজিওতে রাখে। কিন্তু তারা আমার মায়ের টাকা নিয়ে পালিয়ে গিয়েছে। টাকা চাওয়ার এনজিওর এক মালিকের স্ত্রী আমার বিরুদ্ধে কোর্টে মামলা দায়ের করেছেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।