Bangal Press
ঢাকাThursday , 16 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শর্টসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ড, মুহূর্তেই ২০টি দোকান পুড়ে ছাই

Link Copied!

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার প্রাণকেন্দ্র তুষভান্ডার বাজারে ভয়াবহ  অগ্নিকাণ্ডে ২০ দোকান ভস্মীভূত হয়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে দুইটি ইউনিট। পরে আধা ঘণ্টার প্রচেস্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে অন্তত ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে উপজেলার তুষভান্ডার বাজারের একজন পল্লি চিকিৎসকের চেম্বার থেকে আগুনের সূত্রপাত ঘটে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলা তুষভান্ডার পাশা মার্কেটে দুপুরে স্থানীয় পল্লি চিকিৎসক সবুজের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে সেই আগুন দ্রুত আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে। প্রথমে কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও পরে আদিতমারী ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনা স্থলে পৌঁছে আধা ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তাৎক্ষণিক ক্ষতিত পরিমাণ জানা না গেলেও ধারণা করা হচ্ছে এতে দশ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
স্থানীয় সংসদ সদস্য ও সাবেক সমাজকল্যাণমন্ত্রী  নুরুজ্জামান আহমেদ ঘটনাস্থল পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দিয়েছেন।
তুষভান্ডার বাজার বণিক সমিতির সভাপতি আবু তালেব মিলু বলেন, তুষভান্ডারের পল্লি চিকিৎসকের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।সেই আগুনের লেলিহান শিখায় মুহুতেই বাজারের মালামাল, কসমেটিক, চায়ের দোকানসহ ছোটবড় ২০/২৫ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
ফায়ার সার্ভিস লালমনিরহাটের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ ওয়াদুদ হোসেন বলেন, তুষভান্ডার বাজারে অগ্নিকাণ্ডে সংবাদ পেয়ে আমাদের টিম ঘটনাস্থলে গিয়ে কাজ করে পরে গ্যাসের সিলিন্ডার থাকায় আগুনের তীব্রতা বাড়লে আদিতমারি ফায়ার সার্ভিস টিমকে ডাকা হয়। পরে চারটি ইউনিট  একসাথে প্রায় ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে জানানো হবে।
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।