Bangal Press
ঢাকাThursday , 16 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আইসিটি মামলা থেকে অব্যাহতি পেলেন লোহাগাড়ার সাংবাদিক আলাউদ্দিন

Link Copied!

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় এক ব্যক্তির দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক মোহাম্মদ আলাউদ্দিন। তিনি চট্টগ্রামের স্থানীয় একুশে পত্রিকার উপজেলা প্রতিনিধি। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে শুনানি শেষে তাকে অব্যাহতি দেন চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির।
সাংবাদিক আলাউদ্দিনের পক্ষে অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিনের নেতৃত্বে অ্যাডভোকেট রিদুয়ানুল করিম, অ্যাডভোকেট লুৎফর রহমান সৈকত, অ্যাডভোকেট বেলাল উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সালেক জাবিরসহ ডজনখানেক আইনজীবী শুনানিতে অংশ নেন।
আলাউদ্দিনের আইনজীবী অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিন সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। আলাউদ্দিনের অব্যাহতি চেয়ে বিজ্ঞ আদালতে আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে অভিযোগ গঠন করার মতো কোনো উপাদান না থাকায় উক্ত মামলা থেকে তাকে অব্যাহতি দেন বিজ্ঞ আদালত।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট ও বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশের জেরে আলাউদ্দিন ও একই উপজেলার সাংবাদিক এরশাদ হোসাইনের বিরুদ্ধে মামলা করেন জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি। ২০২২ সালের ১৭ আগস্ট চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি করা হয়। 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।