Bangal Press
ঢাকাTuesday , 21 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জোরপূর্বক ভোট দেওয়ানোর চেষ্টা শিক্ষকের তিন দিনের কারাদণ্ড

Link Copied!

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে ১৫৬টি উপজেলায় ভোট গ্রহণ চলছে। এরমধ্যে গাজীপুরে শ্রীপুরে ভোটারদের জোরপূর্বক ভোট দেওয়ানোর চেষ্টার দায়ে এক শিক্ষককে তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।
সোমবার (২১ মে) সকাল ১০টার দিকে উপজেলার গোসিংগা উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাজীপুরের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম ইমাম রাজি টুলু এ কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত কামরুল হাসান খান গোসিংগা গ্রামের বাসিন্দা ও রাজেন্দ্রপুর উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক।
গোসিংগা উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোজাম্মেল হক জানান, বারবার ঘোরাফেরা করা এবং আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে এ দণ্ড দেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, শ্রীপুরে মোট ভোটার ৩ লাখ ৯৬ হাজার ৮৯৬ জন। পুরুষ ১ লাখ ৯৭ হাজার ৭১৬, নারী ১ লাখ ৯৯ হাজার ১৭৪, তৃতীয় লিঙ্গ (হিজড়া) ৬ জন। কেন্দ্র ১৪৮টি এবং ভোটকক্ষ ৯৮৪টি।
শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল্লাহ আল নোমান জানান, চেয়ারম্যান প্রার্থী তিনজন। পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী নয়জন আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাতজন প্রতিদ্বন্দিতা করছেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।