Bangal Press
ঢাকাTuesday , 21 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

আমাদের টাকা খায় পুলিশ ও আ. লীগ নেতারা, অটোরিকশা চালকদের দাবি

Link Copied!

ঢাকা মহানগরীতে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের দাবিতে রাজধানীর যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন চালক ও মালিকরা। সোমবার সকাল ৯টার দিকে যাত্রাবাড়ী-ডেমরা সড়কের কাজলারপাড় এলাকায় এ বিক্ষোভ করেন তারা। এ সময় পুলিশের বাধার মুখে সড়ক ত্যাগ করতে বাধ্য হন বিক্ষোভকারীরা। তাদের মোকাবিলায় সাঁজোয়াযান প্রস্তুত রাখা হয়। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইল ইউটার্নের সামনে আরেক দল বিক্ষোভকারী জড়ো হতে দেখা যায়।
এ সময় পুলিশের ওপর বালু নিক্ষেপ করতে দেখা যায় বিক্ষোভকারীদের। তাদের সড়কে চলাচলকারী অটোরিকশা ভাঙচুর, ব্যাটারির তার ছিঁড়ে ফেলা ও চালকদের মারধর করতেও দেখা যায়। অবরোধের ফলে যাত্রাবাড়ী- ডেমরা সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। 
বিক্ষোভকারীরা বলেন, ব্যাটারিচালিত রিকশা নিয়ে রাস্তায় উঠলে পুলিশ ধরপাকড় করছে। গ্যারেজ থেকে রিকশার ব্যাটারি খুলে নিচ্ছে। আমরা যাব কোথায়? আমাদের অনেকের গাড়ি আটকে রেখেছে পুলিশ।
তারা আরও বলেন, আমাদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে গাড়ি বন্ধ করলে আমাদের ছেলেমেয়ে পরিবার-পরিজন কী খাবে। সন্তানদের শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন, কিস্তিতে কেনা গাড়ির কিস্তি কোথা থেকে চালাব। আমরা তো ফাইল আটকে টাকা নিইনি, আমরা খেটে খাই। কার্ডের নামে আমাদের কষ্টার্জিত লাখ লাখ টাকা খায় ট্রাফিক পুলিশ, থানা পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। আমরা কাজ করে খাই এবং কাজ করব। আমাদের রিকশা বন্ধ করা হলে লাখ লাখ লোক বেকার হয়ে যাব। চুরি, ছিনতাই ও মাদক ব্যবসা বেড়ে যাবে।  
এদিকে হঠাৎ করে অটোরিকশা বন্ধের কারণে বিপাকে পড়েন অফিসগামীসহ সড়কে চলাচলকারীরা। তাদের গন্তব্য স্থানে পায়ে হেঁটে যেতে দেখা যায়। এ সুযোগে পায়ে চালিত রিকশাচালকরা ২০ টাকার ভাড়া ৫০ টাকা নেওয়ার অভিযোগ রয়েছে। এ নিয়ে রিকশাচালকের সঙ্গে পথচারীদের বাকবিতণ্ডাও করতে দেখা গেছে।
যাত্রাবাড়ী থানার ওসি আবুল হাছান বলেন, ব্যাটারিচালিত রিকশাচালক ও মালিকরা যাত্রাবাড়ী-ডেমরা সড়কে বিক্ষোভ করে কাজলার পাড় এসে জড়ো হন। আমরা তাদের বুঝিয়ে স্থান ত্যাগ করতে বলার পর তারা চলে যান।



বাঁধন/সিইচা/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।