Bangal Press
ঢাকাTuesday , 21 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

শ্যামনগরে রাস্তা সংস্কারের দাবিতে ইয়ুথদের রোড শো ও স্মারকলিপি

Link Copied!

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের ভামিয়া গ্রামে ইটের রাস্তা সংস্কার ও নতুন রাস্তা নির্মাণের দাবিতে  ইয়ুথদের রোড শো ও স্মারকলিপি প্রদান। মঙ্গলবার (২১ মে) সকাল ১১টায় শ্যামনগর প্রেসক্লাবের সামনে রোড থেকে শো শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এতে অংশ গ্রহণ উপজেলার ১২টি যুব সংগঠন।
ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড,জার্মানির অর্থায়নে ও সিসিডিবির সহযোগিতায় অনুষ্ঠিত রোড শো শেষে সিডিও ইয়ুথটিমের সদস্য হাফিজুর রহমান পরিচালনায় বক্তব্য রাখেন, সুন্দরবন স্টুডেন্ট’স সলিডারিটি টিম (SSST)- এর আহ্বায়ক মারুফ হোসেন মিলন, স্বরূপ ইয়ুথ টিমের সভাপতি জান্নাতুল নাঈম, ইয়ুথ নেটের সাদিয়া সেফা, ভামিয়া সিসিআরসি সভাপতি রেজাউল করিম ঢালি, ভামিয়া সিসিআরসি সাংগঠনিক সম্পাদক হাকিম গাজী, বনবিবিতলা সিসিআরসি সভাপতি মাহতাব উদ্দিন সর্দার, বনবিবিতলা সিসিআরসি সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন লস্কর।
আরো উপস্থিত ছিলেন, সিসিডিবির হিসাবরক্ষণ কর্মকর্তা মিসেস ন্যান্সি বিশ্বাস, মাঠ সংগঠক মি. জগদীশ সর্দার, মি. কংকন বৈরাগী, মিস দিল আফরোজ ও অখিল মণ্ডল।
এ সময় বক্তারা বলেন, দক্ষিণ পশ্চিমাঞ্চলে সিডার, আইলার মত প্রাকৃতিক দুর্যোগের আঘাতে খোলপেটুয়া ও চুনা নদী বেষ্টিত বুড়িগোয়ালিনীর বেড়িবাঁধের অব্যাহত ভাঙ্গনের ফলে ছোট হয়ে আসছে শ্যামনগরের মানচিত্র। একই সাথে বিলুপ্ত হচ্ছে সুপেয় পানির আধার, যার ফলে তৈরি হচ্ছে সুপেয় পানি সংকট।
এই এলাকায় বসবাসরত মানুষেরা অধিকাংশই চরম দারিদ্রতার মধ্যে জীবন জীবিকা নির্ভর করে। নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতেই যেখানে হিমশিম খেতে হয় সেখানে পানি কিনে খাওয়ার কথা ভাবতেই পারে না। তারপরও প্রয়োজনের তাগিদে পানি কিনে খায় অনেক পরিবার।
অথচ হরিদাস বিশ্বাসের বাড়ি সংলগ্ন এলাকায় বেসরকারি উন্নয়ন সংস্থা সিসিডিবি ৩৪ লক্ষ টাকা ব্যয়ে সুপেয় পানি সংকট নিরেশনে একটি সুপেয় পানির প্লান্ট স্থাপন করেছে। কিন্তু মাত্র এক কিলোমিটার রাস্তার বেহাল দশার কারণে এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।
এই চরম বিড়ম্বনা এড়াতে না পেরে পিসিএফ এর পানি পান করে নানা রকম স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে। উল্লিখিত রাস্তাটি সংস্কারের জনগণের প্রাণের দাবি বলে জানান বক্তারা।
রোড শো শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, স্থানীয় সরকার প্রকৌশলী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।