Bangal Press
ঢাকাFriday , 2 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

তারাকান্দায় ১৪৪ ধারা জারি, নির্বাচনী কার্যক্রম বন্ধ

Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থীর কার্যালয়ে গুলিবর্ষণ ও ককটেল নিক্ষেপের ঘটনায় ময়মনসিংহের তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (২ জুন) ভোর ৬টা থেকে তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। চলবে ৫ জুন ভোর ৬টা পর্যন্ত।

তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার ভোর ৬টা থেকে ১৪৪ ধারা কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রম বলবৎ থাকবে ৫ জুন ভোর ৬টা পর্যন্ত। এ সময়ে সব প্রার্থীর নির্বাচনী কার্যক্রম বন্ধ থাকবে।

আরও পড়ুন: স্বতন্ত্রপ্রার্থীর কার্যালয়ে ছাত্রলীগ-যুবলীগের হামলা, গুলিবিদ্ধ ৮

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার (১ জুন) সন্ধ্যার পর উপজেলার তারাকান্দা বাজারের থানার সামনে নৌকার প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হকের সমর্থক ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের কার্যালয়ে হামলা করেন। এসময় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা গুলিবর্ষণ করেন ও ককটেল বিস্ফোরণ ঘটান। এতে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের ১৫ কর্মী আহত হন। এদের মধ্যে আটজন গুলিবিদ্ধ হন।

এ ঘটনার প্রতিবাদে নুরুজ্জামান সরকারের সমর্থকরা সড়কে টায়ার জ্বালিয়ে তিন ঘণ্টা ময়মনসিংহ-শেরপুর ও ময়মনসিংহ-হালুয়াঘাট সড়ক অবরোধ করে রাখেন। গুলিবিদ্ধ আটজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় উপজেলা প্রশাসন তারাকান্দা বাজার এলাকায় ১৪৫ ধারা জারি করেছে। তবে, গতকাল রাতের ঘটনায় এখনো কোনো পক্ষ অভিযোগ করেনি।

মঞ্জুরুল ইসলাম/এসআর/জিকেএস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।