Bangal Press
ঢাকাThursday , 23 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

দেশের যারা ভাতাভোগী রয়েছেন তাদের মধ্যে সচেতনতার অনেক ঘাটতি রয়েছে : দিপু মনি

Link Copied!

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রেরণ করা ভাতার টাকা প্রতারক চক্র যেন হাতিয়ে নিতে না পারে সেজন্য দেশব্যাপী সচেতনতা বৃদ্ধির চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ড. দিপু মনি।
বৃহস্পতিবার (২৩ মে) সকালে টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট আয়োজিত প্যালিয়েটিভ কেয়ার কর্মশালায় প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।
তিনি বলেন, দেশের যারা ভাতাভোগী রয়েছেন তাদের মধ্যে সচেতনতার অনেক ঘাটতি রয়েছে। এই সুযোগে কোন কোন জায়গায় প্রতারকরা সাধারণ মানুষের ভাতার টাকা হাতিয়ে নিচ্ছে বলে জানা গেছে। এ ব্যাপারে মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠানসহ সরকারিভাবে সচেতনতা বৃদ্ধির চেষ্টা করা হচ্ছে।  
সাংবাদিকদের করা আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভাতা সুবিধা দেওয়ার কথা বলে কোন চেয়ারম্যান- মেম্বার অবৈধভাবে টাকা আদায় করছেন এমন সুনির্দিষ্ট তথ্য প্রমাণ পাওয়া গেলে তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।
প্রসঙ্গত, ‘কম্প্যাশনেট কুমুদিনী’ নামক একটি প্রজেক্টের আওতায় উপজেলার ৪টি ইউনিয়নে এই প্যালিয়েটিভ কেয়ার কার্যক্রম শুরু করা হয়েছে বলে কুমুদিনী সূত্রে জানা গেছে। মূলত চিকিৎসা ব্যবস্থায় নিরাময় অযোগ্য জীবন সীমিত হয়ে আসা রোগীদের সর্বাত্মক পরিচর্যা প্রদানের জন্য প্যালিয়েটিভ কেয়ার এক বিশেষ সেবা ব্যবস্থা।
এসময় উপস্থিত ছিলেন, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক প্রতিভা মুৎশুদ্দি, শ্রীমতি সাহা, সম্পা সাহা, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডাঃ প্রদীপ কুমার রায়, ডিজিএম অনিমেষ ভৌমিক প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।