Bangal Press
ঢাকাThursday , 23 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

টানা পাঁচ দিন পর বেনাপোল স্থলবন্দরে ফিরলো কর্মচাঞ্চল্য

Link Copied!

যশোর জেলার শার্শা উপজেলা পরিষদ নির্বাচন ও ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচন এবং বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে টানা পাঁচ দিন বন্ধের পর বৃহস্পতিবার (২৩ মে) সকাল থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানিসহ বন্দরের সব কার্যক্রম শুরু হয়েছে।
বৃহস্পতিবার (২৩ মে) সকাল থেকেই দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়। টানা পাঁচ দিন ছুটির পর ফের বাণিজ্যিক কার্যক্রম শুরু হওয়ায় বন্দরে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন স্থলবন্দন চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজ খান।
বেনাপোল স্থলবন্দর স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি সাজেদুর রহমান জানান, ভারতের পশ্চিমবঙ্গের বনগাঁয় লোকসভা নির্বাচন, যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন ও বৌদ্ধপূর্ণিমা উপলক্ষ্যে টানা পাঁচ দিন বেনাপোল স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে সব ধরনের আমদানি-রপ্তানিসহ সব ধরনের কার্যক্রম বন্ধ ছিল।
বৃহস্পতিবার সকালে আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম স্বাভাবিকভাবে শুরু হয়েছে। এতে বন্দরের ব্যবসায়ী, শ্রমিক ও চালকদের মাঝে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে।
তবে বাণিজ্য বন্ধ থাকলেও বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে শুধুমাত্র মেডিকেল ভিসাধারী রোগী পাসপোর্ট যাত্রী পারাপার হয়েছে বলে ইমিগ্রেশন ইনচার্জ আযহারুল ইসলাম জানিয়েছেন।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।