Bangal Press
ঢাকাFriday , 24 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে ফায়ার সার্ভিসের জরুরি মুহূর্তে করণীয় বিষয়ে মহড়া

Link Copied!

কিশোরগঞ্জ জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে শহরের গৌরাঙ্গ বাজার ব্রিজ সংলগ্ন এলাকায় জরুরি মুহূর্তে আগুন নিয়ন্ত্রণের বিভিন্ন কলাকৌশল রপ্ত করার মহড়া অনুষ্ঠিত হয়েছে। 
বৃহস্পতিবার (২৩ মে) রাতে এই মহড়া অনুষ্ঠিত হয়। অগ্নিকাণ্ড ও যে কোন দুর্ঘটনা থেকে সাধারণ মানুষের জানমাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় কর্মশালা ও মহড়ায় অগ্নিকাণ্ড কৌশল প্রদর্শিত হয়। স্বেচ্ছাসেবকদের সক্ষমতা বৃদ্ধি এবং গণ-সচেতনতা সৃষ্টিই এই মহড়া অনুষ্ঠানের মূল উদ্দেশ্য বলে জানান আয়োজকরা। 
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ পরিচালক মোহাম্মদ এনামুল হক বলেন, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে। ফায়ার সার্ভিসের সদস্যরা মৃত্যুঝুঁকি নিয়ে কাজ করে মানুষের জীবন বাঁচায়। দেশের জন্য তাদের অবদান অসীম। রাস্তায় ফায়ার সার্ভিসের গাড়ি দেখলে অবশ্যই তাদের আগে যাওয়ার সুযোগ দিতে হবে।
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আবুজর গিফারী সকলের উদ্দেশে আগুন নেভানো, আগুনে আটকেপড়া ভিকটিমকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে দ্রুত হাসপাতালে প্রেরণ, লিফটে আটকে পড়া ব্যক্তিকে উদ্ধার করার যন্ত্র, বিল্ডিংয়ের নিচে চাপা পড়লে উদ্ধার করার যন্ত্রসহ আধুনিক যন্ত্রাদি প্রদর্শন করেন।
পরে উপস্থিত সকল দর্শকরা নিজ হাতে প্রদর্শিত আগুন নেভানোর মহড়া উপভোগ করেন। 
এ সময় উপস্থিত ছিলেন, বড় বাজার ব্যবসায়ী সমিতির সিনিয়র সহসভাপতি মো. খাইরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. দেলুয়ার হোসেন দিলু, ফায়ার সার্ভিসের ভলান্টিয়ার মো. সাখাওয়াত হোসেন আকাশ ও ফায়ার ফাইটার এবং ফায়ার সার্ভিসের ভলান্টিয়ারসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
 
 
 



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।