Bangal Press
ঢাকাSaturday , 25 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

হরিপুর সীমান্তে অর্ধকোটি টাকার হেরোইন জব্দ

Link Copied!

ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তে বিজিবি’র ২টি পৃথক অভিযানে প্রায় অর্ধকোটি টাকা মূল্যের হেরোইন জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা।
বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ব্যাটালিয়ান (৫০ বিজিবি) অধিনায়ক লে: কর্নেল তানজীর আহম্মদ। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারিনি বিজিবি।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত মঙ্গলবার একটি বিশেষ টহলদল হরিপুর সীমান্তের ৩৬৩/৬-আর হতে প্রায় ২শ গজ বাংলাদেশের অভ্যন্তরে বেতনা এলাকায় টহল দিচ্ছিল। এ সময় ওই স্থান দিয়ে ২ ব্যক্তিকে মাথায় বস্তা নিয়ে আসতে দেখে সন্দেহজনক মনে হলে বিজিবি থামতে বলে। এ সময় ঘাস ভর্তি একটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ওই বস্তার ভেতর থেকে ২২৫ গ্রাম ওজনের হেরোইন প্যাকেট উদ্ধার করা হয়
অপরদিকে পরদিন বুধবার একই উপজেলার বিজিবির একটি টহলদল
সিভিল সোর্সের ভিত্তিতে কাঠালডাঙ্গী বিওপির সীমান্ত পিলার ৩৬৯/২-এস হতে প্রায় ৩ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে মুন্নাটুলি এলাকায় অভিযান চালায়। এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে একটি পলিথিনের ব্যাগ ফেলে পালিয়ে যাওয়ায় চোরাকারবারি। পরে ওই ব্যাগের ভেতর ২২০ গ্রাম ওজনের হেরোইন উদ্ধার করা হয়।
পরে হেরোইন সদৃশ বস্তুগুলো প্রচলিত নিয়ম অনুযায়ী ঠাকুরগাঁও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নেয়া হলে সেখানে পরীক্ষা করে দ্রব্যটি হেরোয়িন বলে নিশ্চিত হওয়ার পর সিজার কার্য সম্পন্ন করা হয়। এতে ২টি অভিযানে মোট ৪৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা।
ঠাকুরগাঁও ব্যাটালিয়ান (৫০ বিজিবি) অধিনায়ক লে: কর্নেল তানজীর আহম্মদ বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণের মাধ্যমে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ‘সীমান্তের অতন্ত্র প্রহরী’ বর্ডার গার্ড বাংলাদেশ ২৪ ঘণ্টা সীমান্ত প্রহরার দায়িত্বে নিয়োজিত থেকে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে।
সীমান্ত এলাকায় নিয়মিত অভিযানের মাধ্যমে প্রতিনিয়ত মাদক চোরাকারবারিদের গ্রেপ্তার এবং মাদকদ্রব্য উদ্ধার করে চলেছে বিজিবি।



শাকিল/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।