Bangal Press
ঢাকাMonday , 27 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটে এক লাখ ৪১ হাজার শিশুকে ভিটামিন-এ প্লাস খাওয়ানো হবে

Link Copied!

৬-১১ মাস বয়সী শিশুদের ভিটামিন-এ অভাব জনিত রাতকানা রোগের প্রাদুর্ভাব এক শতাংশের নিচে কমিয়ে আনা এবং তা অব্যাহত রাখা এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্য নিয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ জুন উপলক্ষ্যে জয়পুরহাট জেলায় এবার ১ লাখ ৪১ হাজার ৯৬৭ জন শিশুকে ভিটামিন-এ প্লাস খাওয়ানো হবে।
আগামী ১ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে আজ সোমবার বেলা ১২ টায় সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে সাংবাদিকদের জন্য এক অবহিতকরণ কর্মশালার আয়োজন করা হয়। সিভিল সার্জন ডাঃ মুহাঃ রুহুল আমিন জানান, ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন সফল করতে জেলার ৩২ টি ইউনিয়নে ৭৬৮ টি কেন্দ্র ৫ উপজেলায় অতিরিক্ত ১ টি করে কেন্দ্র এবং পৌরসভায় ৫২ টি কেন্দ্র স্থাপন করা হয়েছে । যেখানে সকাল ৮ টা থেকে এক যোগে ভিটামিন-এ প্লাস খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে । এ ছাড়াও শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণ মত ঘরের তৈরি সুষম খাবার খাওয়ানোর জন্য উৎসাহিত করা হচ্ছে বলে জানান, সিভিল সার্জন ডাঃ মুহাঃ রুহুল আমিন । গত বছর জয়পুরহাট জেলায় ভিটামিন-এ প্লাস খাওয়ানোর হার ছিল শতকরা ৯৯ দশমিক ৩০ ভাগ। সাংবাদিক অবহিতকরণ সভায় সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মেহেদি আল ফয়সল, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার চৈতী রায়সহ জেলার বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।