Bangal Press
ঢাকাMonday , 27 May 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. চাকরির খবর
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা জগৎ
আজকের সর্বশেষ সবখবর

পাইকগাছায় রেমালের প্রভাবে বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা, কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি

Link Copied!

খুলনার পাইকগাছায় রেমালের প্রভাবে অস্বাভাবিক পানি বৃদ্ধির কারণে বেড়িবাঁধ ভেঙ্গে ১০টি ইউনিয়নের হাজার হাজার বিঘার চিংড়ি ঘের ভেসে গেছে। ক্ষতি হয়েছে কোটি কোটি টাকার মৎস্য সম্পদ। বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা।পানিবন্দি হয়ে পড়েছে ১০টি ইউনিয়নের প্রায় দেড় লক্ষাধিক মানুষ। উপজেলার সোলাদানা বাজার সংলগ্ন সোলাদানা-পাইকগাছা মেইন সড়কের স্লুইচ গেট নামক স্থান ভেঙ্গে উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
এছাড়া সোলাদানা ইউনিয়নের ১৩টি স্থান ভেঙ্গে গেছে বলে জানিয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান এস এম এনামুল হক। এছাড়া, উপজেলার গড়ইখালী, দেলুটি, সোলাদানা, লস্কর, লতা ও কপিলমুনি ইউনিয়নের দুর্বল বেড়িবাঁধ ভেঙ্গে লবণ পানিতে প্লাবিত হয়েছে। ভেসে গেছে চিংড়ি ঘের ও বাড়িঘর। ডুবে গেছে পুকুর। ক্ষতি হয়েছে কোটি কোটি টাকার সম্পদ। পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় ইউপি চেয়ারম্যানরা দুর্বল বেড়িবাঁধ গুলি মেরামত করার চেষ্টা করলেও অতিরিক্ত জোয়ারের পানিতে ওয়াপদা ছাপিয়ে পোল্ডার অভ্যন্তরে পানি প্রবেশ করায় দুর্বল বেড়িবাঁধ গুলি ভেঙ্গে যায়।
গড়ইখালী ইউপি চেয়ারম্যান জি এম আব্দুস ছালাম কেরু জানান, শিবসা নদীর পাড়ে খুদখালী নামক স্থানে পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদার বেড়িবাঁধ ভেঙ্গে যায়। এলাকাবাসীর সহযোগিতায় ভেঙ্গে যাওয়া স্থানটি জিও ব্যাগ দিয়ে আটকানো হয়েছে। লস্কর ইউপি চেয়ারম্যান কে,এম আরিফুজ্জামান জানান, লস্কর ইউনিয়নে আটটি স্থানের বাঁধ ভেঙ্গে গেছে।
দেলুটি ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল জানান, আমার ইউনিয়নটি অধিক ঝুঁকিপূর্ণ চারটি দ্বীপের সমন্বয়ে গঠিত। তার মধ্যে ২০, ২০(১)ও ২১ এই তিনটি পোল্ডারে প্রায় ১৩টি স্থান ভেঙ্গে গেছে। লতা ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস জানান তার ইউনিয়নে হাঁড়িয়া, লতা ও পুতলাখালীর কয়েক স্থানে ওয়াপদার বেড়িবাঁধ ভেঙ্গে গেছে। এদিকে খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামান ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে বাঁধ মেরামতের কাজ তদারকি করছেন।
উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন জানান, ক্ষতিগ্রস্ত বাঁধগুলো উপজেলা প্রশাসন,পানি উন্নয়ন বোর্ড, স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগনের সার্বিক সহযোগিতায় ও স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ মেরামতের কাজ চলমান রয়েছে।



সালাউদ্দিন/সাএ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।